ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২৬ নভেম্বর থেকে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ২০ নভেম্বর ২০২০  
২৬ নভেম্বর থেকে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

আগামী ২৬ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। 

শুক্রবার (২০ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তারা এ কর্মসূচি ঘোষণা করেন।

বাংলাদেশ হেলথ্ অ‌্যাসিস্ট্যান্ট অ‌্যাসোসিয়েশনের প্রধান সমন্বয়ক শেখ রবিউল আলম খোকন লিখিত বক্তব‌্যে বলেন, নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে আগামী ২৬ নভেম্বর থেকে কর্মবিরতিতে যাওয়া হবে। দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে।

তিনি জানান, কর্মবিরতিতে গেলে আগামী ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইনসহ দেশের ১ লাখ ২০ হাজার আউটরিচ রুটিন টিকাদান কেন্দ্রের টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে।

খোকন বলেন, আমাদের দাবি নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরির্দশক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীত করা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য সহাকারী, সহকারী স্বাস্থ্য পরির্দশক ও স্বাস্থ্য পরিদর্শকদের এক মহাসমাবেশে আমাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। ২০১৮ সালে ২ জানুয়ারী তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী তাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন‌্য একটি কমিটি গঠন করে দেন। এছাড়াও চলতি বছরের ২০ ফেব্রুয়ারি আমরা হাম-রুবেলা ক্যাম্পেইনের কার্যক্রম বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক তাদের দাবি মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। কিন্তু সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন হয়নি।  প্রতিশ্রুতির বাস্তবায়নেই তারা আন্দোলনে নামছেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির সভাপতি দিনেশ চদ্র মন্ডল, বিভাগীয় মাঠ কর্মচারী অ‌্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান পানা, বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টরাল অ‌্যাসোসিয়েশনের ক্রীড়া সম্পাদক মীর আব্দুল কাদের, কেদ্রীয় দাবি বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব ওয়াসিউদ্দীন রানা, সংগঠনের সাধারণ সম্পাদক জিয়াউল হাসান কাবুল, সাংগঠনিক সম্পাদক নেজাম উদ্দীন, মুখপাত্র জাকির হোসেন জগলুসহ দেশের ৬৪ জেলা কমিটির নেতারা।

ঢাকা/সাওন/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়