ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অসহায়দের সহযোগিতার জন্য প্রতিযোগিতা

দিবারুল ইসলাম দ্বীপ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৯, ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:০৪, ২৪ নভেম্বর ২০২০
অসহায়দের সহযোগিতার জন্য প্রতিযোগিতা

কোভিড -১৯ মহামারি পরিস্থিতিতে এখনো সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। তাই শিক্ষার পাশাপাশি হচ্ছে না কো-কারিকুলার অ্যাক্টিভিটিগুলোও। শিক্ষার্থীদের কথা ভেবে সংগঠন, ক্লাবসহ বিভিন্ন সংস্থা অনলাইনে নিয়মিত প্রতিযোগিতার আয়োজন করে যাচ্ছে। তারা চেষ্টা করছে শিক্ষার্থীদের দক্ষতা ও মনন বিকাশসহ কোয়ারেন্টাইনের সময়টিকে আনন্দঘন করে তোলার।

শিক্ষার্থীদের কথা ভেবেই আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে গোল্ডেন ইস্পাত লিমিটেড নিবেদিত ‘বিজফ্রে: এ কোয়ারান্টাইনড বিজনেস ব্যাটেল’ প্রতিযোগিতা। সার্বিক পরিচালনয় থাকছে ট্রপিকাল হোমস। অনলাইন প্রতিযোগিতার আয়োজক হিসেবে কাজ করছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ বিজনেস ক্লাব। 

পুরো আয়োজনে মিডিয়া মিডিয়া পার্টনার হিসেবে কাজ থাকছে দেশের জনপ্রিয় অনলাইন পত্রিকা রাইজিংবিডি ডটকম। এছাড়াও সহযোগী বিভিন্ন সংগঠন কাজ করছে একটি সফল প্রতিযোগিতা বাস্তবায়নের জন্য।  
 
প্রতিযোগিতায় পরিচিত ও নতুন মিলিয়ে মোট ৮টি সেগমেন্ট রয়েছে। মোট প্রাইজমানি ৩১ হাজার ৬০০টাকা। প্রতিটি সেগমেন্টে ফ্রিতে অংশগ্রহণ করা যাবে। আদমজী ক্যান্টনমেন্ট কলেজ বিজনেস ক্লাবের বর্তমান সভাপতি গোলাম রাব্বানী নিলয় বলেন, সব জায়গায় যখন করোনার আতঙ্ক, তখন আর্থিক ও মানসিক সব দিকেই বিরূপ প্রভাব ছিল লক্ষণীয়। বিভিন্ন সাহায্যকারী সংঘ ও প্রতিষ্ঠান মানুষের পাশে দাঁড়ালেও তারাও একসময় সংকটে পড়ে যায়। এমন অবস্থায় এসিসি বিজনেস ক্লাব, বাংলাদেশের বিভিন্ন শিক্ষপ্রতিষ্ঠানের ক্লাব ও সাহায্যকারী সংঘ নিয়ে নেমে পড়ে মানুষের সাহায্য ও শিক্ষার্থীদের মানসিক বিকাশ যেন ব্যাহত না হয়, সেই পরিকল্পনায়। তাই এই প্রতিযোগিতা। 

এতে রয়েছে ৮টি সেগমেন্ট, যা সম্পূর্ণই ফ্রি ও রয়েছে ৩১৬০০টাকা এবং আরও অর্থ সমমূল্যের প্রাইজ। স্পন্সর থেকে যেই অর্থ পাওয়া হবে সেই অর্থের বাকিটা দেওয়া হবে ‘অঙ্কুর’ ফাউন্ডেশনে। মানুষকে সাহায্য ও মানসিক বিকাশ ধরে রাখার উদ্দেশেই এই ফেস্টের আয়োজন।

এছাড়া প্রতিযোগিতার এক আয়োজক সাদী মোহামমাদ তপু বলেন, আমি স্কুলজীবন থেকে কলেজ পর্যন্ত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। এবার আমারা একটি কার্যকর প্রতিযোগিতার আয়োজন করছি। আমাদের বিচারক হিসেবে পাশে পাচ্ছি বর্তমানের সুপরিচিত কিছু মুখ। এটি শুধু একটি প্রতিযোগিতা নয়। এর মাধ্যমে শিক্ষার্থীরা বিভিন্নভাবে নিজেদের যাচাই করতে পারবেন আশা করছি।’ 

আরেক আয়োজক মৈথিলি ব্যানার্জী বলেন, সব পরিস্থিতির মানুষের কথা চিন্তা করেই আমাদের সব সেগমেন্ট ফ্রি রেখেছি। আশা করি প্রত্যেকবারের মতো এবিসি সবাইকে একটি মানসম্মত ফেস্ট উপহার দিতে সক্ষম হবে।’ 

বিস্তারিত তথ্যের জন্য ইভেন্ট লিংক- https://fb.me/e/cCcAxkD3V

ঢাকা/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়