ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন স্বামী

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ২৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:১৩, ২৭ ডিসেম্বর ২০২০
স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন স্বামী

স্বামীরা ভালোবেসে স্ত্রীকে অনেক কথায় বলেন। কেউ কেউ আবেগী হয়ে আকাশের চাঁদ এনে দেওয়ারও প্রতিজ্ঞা করেন। কিন্তু অনেকের কাছেই যেটি কথার কথা এবার বাস্তবে তা করে দেখালেন ধর্মেন্দ্র আনিজা।

স্ত্রীকে চাঁদ এনে না দিলেও, চাঁদের বুকে এক টুকরো জমি কিনে উপহার দিয়েছেন ভারতের রাজস্থানের এই ব্যক্তি। বিবাহবার্ষিকী উপলক্ষে স্ত্রী স্বপ্না আনিজাকে চাঁদে তিন একর জমি উপহার দিয়েছেন তিনি।

সম্প্রতি এই জুটির অষ্টম বিবাহবার্ষিকী ছিল। স্ত্রী চেয়েছিলেন স্বামী এবার তাকে বিশেষ উপহার দিক। আর তাকে অবাক করে চাঁদে জমি কিনে দিয়েছেন স্বামী।

ধর্মেন্দ্র আনিজা বলেন, ‘গত ২৪ ডিসেম্বর আমাদের বিবাহবার্ষিকী ছিল। আমি তার জন্য বিশেষ কিছু করতে চেয়েছিলাম। সবাই দামি গাড়ি, গহনা উপহার দেয়। আমি তার জন্য চাঁদে জমি কিনেছি।’

লুনা সোয়াইটি ইন্টারন্যাশনাল থেকে এই জমি কিনেছেন তিনি। পুরো প্রক্রিয়া সম্পন্ন করতে এক বছর সময় লেগেছে তার। রাজস্থানের প্রথম ব্যক্তি হিসেবে চাঁদে জমি কিনতে পেরে ভীষণ খুশি ধর্মেন্দ্র আনিজা।

এদিকে স্বামীর কাছ থেকে এমন উপহার পেয়ে আবেগাপ্লুত স্ত্রী। স্বপ্না আনিজা বলেন, ‘আমি খুবই খুশি। আমি ভাবতেও পারিনি সে আমাকে এমন একটি বিশেষ উপহার দিবে। পেশাদার ইভেন্ট অর্গানাইজারদের দিয়ে পার্টির আয়োজন করা হয়েছিল। সবকিছু স্বপ্নের মতো লাগছিল। মনে হচ্ছিল আমরা চাঁদেই আছি। সে আমাকে চাঁদের জমির ফ্রেমে বাঁধানো সার্টিফিকেটও দিয়েছে।’

যদিও পৃথিবীর বাইরে চাঁদ ও মহাকাশের অন্য কোনো গ্রহ পুরো মানবজাতির সম্পদ। কোনো ব্যক্তি বা জাতি এটি কিনতে পারেন না। তবে কিছু কিছু ওয়েবসাইট উপহার দেওয়ার জন্য চাঁদে জমি বিক্রি করে থাকেন। এমনকি সার্টিফিকেটও দেন।

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়