ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফরিদপুরের সেই ২ ভাইকে জামিন দিলেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫৬, ১৮ জানুয়ারি ২০২১
ফরিদপুরের সেই ২ ভাইকে জামিন দিলেন হাইকোর্ট

প্রায় ৬ বছর আগে গণপিটুনিতে তিন জন নিহতের এক মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ওরফে বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১৭ জানুয়ারি) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ ছয় মাসের জামিন দিয়ে রুল জারি করেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ আদেশের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘২০১৫ সালের ২৪ জুন রাতে ফরিদপুর শহরতলির বদরপুরে গণপিটুনিতে তিন জন নিহত হন। এই দুই আসামি গত বছরের ৭ জুন গ্রেপ্তার হন। পরে তাদের এ মামলায় তাদের শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। আজ এই মামলায় তাদের ছয় মাসের জামিন দিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।’

ফরিদপুর শহরের গোলচামত এলাকায় জনৈক সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শহরের বিভিন্ন স্থান থেকে সাজ্জাদ, রুবেলসহ ৯ জনকে গত ৭ জুন গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনেসহ বিভিন্ন মামলা হয়।

গত ৪ জানুয়ারি হাইকোর্টের অপর একটি বেঞ্চ প্রায় দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় এই দুই ভাইকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন।

দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে গত বছর ২৬ জুন দুই ভাইয়ের বিরুদ্ধে কাফরুল থানায় সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ মামলা দায়ের করেন।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়