ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘তাণ্ডব’র জন্য ক্ষমা চাইলেন পরিচালক আলী আব্বাস

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ১৯ জানুয়ারি ২০২১   আপডেট: ১৪:২২, ১৯ জানুয়ারি ২০২১
‘তাণ্ডব’র জন্য ক্ষমা চাইলেন পরিচালক আলী আব্বাস

সাইফ আলী খান, ডিম্পল কাপাডিয়া অভিনীত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। গত ১৫ জানুয়ারি অ্যামাজন প্রাইমে মুক্তি পায় এটি। এরপর এটি নিয় শুরু হয়েছে বিতর্ক।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের দায়ে এই সিরিজের পরিচালক আলী আব্বাস জাফরের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। লাখনৌয়ের হজরতগঞ্জ থানায় করা এই মামলায় ডিজিটাল প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের নামও রয়েছে।

তবে মাইক্রোব্লগিং সাইট টুইটারে এক বিবৃতিতে ক্ষমা চেয়েছেন আলী আব্বাস জাফর। এতে বলা হয়েছে, ‘তাণ্ডব ওয়েব সিরিজ নিয়ে আমরা দর্শকের প্রতিক্রিয়া খুবই কাছ থেকে পর্যবেক্ষণ করছি। আজ (১৮ জানুয়ারি) এক আলোচনায় তথ্য ও প্রচার মন্ত্রণালয় আমাদের জানিয়েছে, ওয়েব সিরিজের বিভিন্ন বিষয় নিয়ে অনেক আপত্তি এসেছে এবং এর গল্প মানুষের অনুভূতিতে আঘাত দিয়েছে বলেও অভিযোগ রয়েছে।

তাণ্ডব ওয়েব সিরিজটি সম্পূর্ণ কল্পনাপ্রসূত। এর সঙ্গে যদি কিছু মিলে যায় তাহলে তা সম্পূর্ণ কাকতালীয়। কোনো ব্যক্তি, গোষ্ঠী, ধর্ম, মানুষের বিশ্বাস, প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, জীবিত অথবা মৃত ব্যক্তির অনুভূতিতে আঘাতের উদ্দেশ্য এর কলাকুশলীদের ছিল না। তবুও তাণ্ডব ওয়েব সিরিজ নিয়ে যে উদ্বেগ প্রকাশ করা হয়েছে তা এর কলাকুশলীরা স্বীকার করছে এবং যদি কারো অনুভূতিতে আঘাত করে থাকে তাহলে অনিচ্ছাকৃত এই ভুলের জন্য ক্ষমা চাইছি।’

রাজনৈতিক ক্ষমতার কাহিনি নিয়ে তৈরি ‘তাণ্ডব’। এতে কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে অভিনেতা জিসান আইয়ুবকে শিবের চরিত্রে দেখা যায়। সেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে, এ নিয়ে শিবের কিছু করা উচিত। ব্যঙ্গাত্মক এই নাটকে শিব হিসেবে অকথ্য ভাষার উচ্চারণ করেন আইয়ুব। ‘আজাদি’ নিয়েও বিদ্রূপ করা হয়। এতেই ক্ষুব্ধ নেটিজেনরা। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা-কর্মীরাও ওয়েব সিরিজটির বিরুদ্ধে সরব হন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টার পক্ষ থেকে হুঁশিয়ারি দিয়ে টুইট করে বলা হয়, হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করার ফল ভোগ করতে হবে।

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়