ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজধানীতে মেয়েকে ধর্ষণের মামলার রায় ২৮ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ১৯ জানুয়ারি ২০২১  
রাজধানীতে মেয়েকে ধর্ষণের মামলার রায় ২৮ জানুয়ারি

রাজধানীর বাড্ডায় নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলার রায় ঘোষণার তারিখ আগামী ২৮ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহার রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের তারিখ ঠিক করেন।

রাষ্ট্রপক্ষে আফরোজা ফারহানা (অরেঞ্জ) যুক্তিতর্ক উপস্থাপনকালে আসামির যাবজ্জীবন কারাদণ্ড দাবি করেন। আসামির পক্ষে খন্দকার মহিবুল হাসান আপেল আসামির খালাস প্রার্থনা করেন।

গত ৯ ডিসেম্বর এ মামলায় সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলাটিতে চার্জশিটভুক্ত আট সাক্ষীর মধ্যে ছয়জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। ওই দিন আত্মপক্ষ শুনানিতে অভিযুক্ত বাবা নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ৮/৯ বছর আগে ভিকটিমের বাবা-মায়ের বিচ্ছেদ হয়। এরপর ভিকটিম তার দাদির কাছে থাকতেন। ডিভোর্সের পর আরেক নারীকে বিয়ে করে ভিকটিমের বাবা। গত বছরের এপ্রিল মাসে ভিকটিমকে তার বাবা রূপনগর আবাসিক এলাকার বস্তিতে নিয়ে যায়। এ নিয়ে তার সৎ মায়ের সঙ্গে বাবার ঝগড়া হয়। পরে ২ মে ভিকটিমকে নিয়ে তার বাবা বাড্ডার আব্দুল্লাহবাগ এলাকায় বাসা ভাড়া নেয়। ৪ ও ৫ মে ভিকটিমকে ধর্ষণ করে তার বাবা।

এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে বাড্ডা থানায় মামলা দায়ের করেন। আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। ৬ মে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ৯ মে আসামি আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দেয়। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে সে কারাগারে আছে।

বাড্ডা থানার এসআই আল-ইমরান আহম্মেদ মামলাটি তদন্ত করে ভিকটিমের বাবাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। গত ১২ অক্টোবর আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়