ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘ইন্দ্রমোহন সংস্কৃতি বিকাশে অসামান্য অবদান রেখেছেন’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ৭ এপ্রিল ২০২১  
‘ইন্দ্রমোহন সংস্কৃতি বিকাশে অসামান্য অবদান রেখেছেন’

একুশে পদকপ্রাপ্ত লোকগানের বরেণ্য শিল্পী, স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের জাগরণী গানের বলিষ্ঠকণ্ঠ বীর মুক্তিযোদ্ধা ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

বুধবার (৭ এপ্রিল) এক শোকবার্তায় প্রয়াত শিল্পীর বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

শোকবার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ইন্দ্রমোহন বাজবংশী শুধু ভাটিয়ালী, ভাওয়াইয়া, মুর্শিদী ও জারি গান নয়, রবীন্দ্র সঙ্গীতেও তিনি অসাধারণ দক্ষতা দেখিয়েছেন। বাংলাদেশ লোকসংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা ইন্দ্রমোহন রাজবংশী দেশের সংস্কৃতি বিকাশে অসামান্য অবদান রেখেছেন। স্বাধীনবাংলা বেতার কেন্দ্রে ইন্দ্রমোহন রাজবংশীর গান মুক্তিযোদ্ধাদের উৎসাহ যোগাত। এক হাজারের বেশী কবির লেখা কয়েক লাখ লোকগান সংগ্রহ করে দেশের সঙ্গীতাঙ্গনের সম্বৃদ্ধিতে বিশাল অবদান রেখেছেন ইন্দ্রমোহন রাজবংশী।

এদিকে, ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি চেয়ারম্যান-এর উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়