ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হিন্দি শুনে মঞ্চ ছাড়ার কারণ জানালেন এ আর রহমান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ১০ এপ্রিল ২০২১   আপডেট: ১৯:১১, ১০ এপ্রিল ২০২১
হিন্দি শুনে মঞ্চ ছাড়ার কারণ জানালেন এ আর রহমান

অস্কার-বাফটা-গ্র্যামি জয়ী সংগীত পরিচালক এ আর রহমান। কয়েকদিন আগে চেন্নাইয়ে তার ‘নাইনটি নাইন সংস’ সিনেমার অডিও প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। সেখানে সঞ্চালকের মুখে হিন্দি শুনে মঞ্চ থেকে নেমে যান তিনি। এরপর বিষয়টি নিয়ে আলোচনা হয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এর কারণ জানিয়েছেন এ আর রহমান। তিনি বলেন, ‘হয়েছিল কি, আমরা তিন ভাষায় অডিও প্রকাশ করেছি। হিন্দির পর্ব আগেই শেষ হয়ে গিয়েছিল এবং আমরা তামিলনাড়ুতে ছিলাম। মঞ্চের কিছু নির্দিষ্ট প্রটোকল ছিল। আমরা তামিল দর্শকদের সঙ্গে কথা বলছিলাম। ইতোমধ্যে তারা বলাবলি করতে শুরু করে এহান ভাট (নায়ক) অনেক ফর্সা। তাই আমি সঞ্চালককে প্রটোকল মেনে তামিল ভাষায় কথা বলতে বলি।’

প্রখ্যাত এই সংগীত পরিচালক আরো বলেন, ‘আমার মনে হয় সঞ্চালক এহানকে বোঝানোর জন্য হিন্দিতে কথা বলেছিলেন। তাই আমি বলেছিলাম, হিন্দি? এবং আমাকে মঞ্চ থেকে নামতে হয়েছে। কারণ এরপর অন্যদের মঞ্চে ওঠার কথা ছিল। কিন্তু মানুষ দুইয়ে দুইয়ে চার মিলিয়ে এটিকে ভিন্নভাবে উপস্থাপন করেছে। এতে আমার ভীষণ রাগ হয়েছে। এটি নিছক একটি মজা ছিল। সিরিয়াস কিছুই ছিল না। তবে এতে আমাদের অনেক অর্থ বেঁচে গেছে। ভিডিও ভাইরাল হওয়ায় নতুন করে এহানকে পরিচয় করাতে হয়নি।’

এর আগে ভাইরাল ভিডিও ক্লিপে দেখা যায়, মঞ্চে কাশ্মীরি অভিনেতা এহান ভাটের সঙ্গে এ আর রহমান। অনুষ্ঠানের সঞ্চালক তামিল বলতে বলতে হঠাৎ হিন্দিতে এহানকে স্বাগত জানান। আর হিন্দি শুনেই মঞ্চ থেকে নেমে যান এ আর রহমান।

‘নাইনটি নাইন সংস’ এ আর রহমানের লেখক ও প্রযোজক হিসেবে প্রথম সিনেমা। আগামী ১৬ এপ্রিল হিন্দি, তামিল, তেলেগু ভাষায় সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়