ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনার টিকা নিয়ে শরীর চুম্বকে পরিণত হওয়ার দাবি

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ১১ জুন ২০২১   আপডেট: ১৩:১৬, ১১ জুন ২০২১
করোনার টিকা নিয়ে শরীর চুম্বকে পরিণত হওয়ার দাবি

করোনা মহামারির টিকা নিয়ে এখনো গবেষণা চলছে। যদিও ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের আবিষ্কৃত টিকা প্রদান শুরু হয়েছে। এগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে নানা গুঞ্জনও শোনা যাচ্ছে। এরই মধ্যে এক ব্যক্তি দাবি করেছেন, করোনার টিকা নেওয়ার পরই তার শরীর চুম্বকে পরিণত হয়েছে।

অরবিন্দ জগন্নাথ নামের এই ব্যক্তি ভারতের নাসিকের শিবাজি চকের বাসিন্দা। কিছুদিন আগেই করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। এরপরই তিনি খেয়াল করেন—তার শরীরের এক আশ্চর্য ক্ষমতা তৈরি হয়েছে। চুম্বকের মতো বিভিন্ন ধাতব পদার্থ তার শরীরে আটকে যাচ্ছে। শুরুতে তিনি ভেবেছিলেন শরীর ঘেমে থাকায় এমনটা হচ্ছে। কিন্তু পরবর্তী সময়ে শুকনো শরীরেও একই অবস্থা দেখে বিচলিত হয়ে পড়েন।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনার একটি ভিডিও পোস্ট করেন অরবিন্দ। নেটদুনিয়ার এটি নিয়ে শোরগোল পড়ে গেছে। কিন্তু কেন এমনটা হচ্ছে সেটির ব্যাখ্যা এখনো দিতে পারেননি কেউ।

স্থানীয় চিকিৎসক অশোক থোরাট জানান, অরবিন্দের ঘটনা তিনি শুনেছেন। তবে পুরো বিষয়টি খতিয়ে না দেখে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চান না।

ভারতে করোনায় বিপর্যস্ত জনজীবন। পরিস্থিতি স্বাভাবিক করতে টিকাদান কর্মসূচির ব্যবস্থা করছে দেশটির সরকার। কিন্তু করোনার টিকা নিতে অনেকেই নিরুৎসাহী। এর মধ্যে এরকম একটি ঘটনা আরো খারাপ প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়