ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিএসআরএম স্টিলের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ১৬ জুন ২০২১   আপডেট: ১৫:০৫, ১৬ জুন ২০২১
বিএসআরএম স্টিলের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিএসআরএম স্টিলস লিমিটেড চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী কোম্পানির আলোচ্য প্রান্তিকে মুনাফায় বড় ধরনের উল্লম্ফন দেখা গেছে।  আর নেপথ্যের কারণও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (১৬ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানি চলতি হিসাব বছরের পুরো তিন প্রান্তিকে অর্থাৎ ২০২০ সালের জুলাই থেকে গত মার্চ পর্যন্ত নয় মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৮৮ টাকা।  আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছিল ১.৯১ টাকা।  আলোচ্য সময়ে কোম্পানির মুনাফা বা আয় বেড়েছে ৪.৯৭ টাকা বা ২৬০.২০ শতাংশ।

শুধু তৃতীয় প্রান্তিকে চলতি বছর জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬৮ টাকা। আগের বছর একই সময়ে আয় হয়েছিল ১.৪৬ টাকা।

গত ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৭.৬২ টাকা। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, বিএসআরএম স্টিলের পণ্য বিক্রি বেশ বেড়েছে অপরদিকে আর্থিক ব্যয় কমেছে। ফলে কোম্পানির মুনাফায় বড় ধরনের উল্লম্ফন দেখা দিয়েছে।

আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা গেছে, চলতি হিসাব বছরের গত মার্চ পর্যন্ত নয় মাসে কোম্পানির রাজস্ব আয় হয়েছে ৪ হাজার ৭৮ কোটি ৬২ লাখ টাকা।  এর মধ্যে বিক্রয় ও বিতরণ এবং প্রশাসনিক ব্যয়ের পরিমাণ ছিল ১০১ কোটি ২ লাখ টাকা। এছাড়া আর্থিক ব্যয় হয়েছে ৬৭ কোটি ২৩ লাখ টাকা। আগের বছর একই সময়ে রাজস্ব আয় হয়েছিল ৩ হাজার ২৯২ কোটি ৫৯ লাখ টাকা। ওই সময় বিক্রয় ও বিতরণ এবং প্রশাসনিক ব্যয় হয়েছিল ১১৬ কোটি ৮১ লাখ টাকা। এছাড়া আর্থিক ব্যয়ের পরিমাণ ছিল ১৪৯ কোটি ৭৫ লাখ টাকা।  অর্থাৎ আগের চেয়ে গত নয় মাসে কোম্পানির প্রশাসনিক ও আর্থিক ব্যয় কমেছে।  শুধুমাত্র আর্থিক ব্যয় কমেছে ৮২ কোটি ৫২ লাখ টাকা। এর প্রভাবে মুনাফায় উল্লম্ফন হয়েছে।

/নাজমুল/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়