ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাতক্ষীরা মেডিকেল কলেজে করোনা রোগীদের বেড সংকট

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ১৬ জুন ২০২১  
সাতক্ষীরা মেডিকেল কলেজে করোনা রোগীদের বেড সংকট

সাতক্ষীরায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।  পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে জেলার একমাত্র করোনা ডেডিকেটেড হাসপাতাল সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালটিতে বেড সংকট দেখা দিয়েছে।  বুধবার হাসপাতালের তত্ত্বাবধায়ক এ তথ্য জানিয়েছেন।


সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত জানিয়েছেন, জেলায় গত ২৪ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে চার জন মারা গেছে।  এদের মধ্যে তিন জন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতাল বুশরায়।চিকিৎসাধীন ছিলেন।  এছাড়া জেলায় ১৮৮ জনের করোনা পরীক্ষা শেষে ১০০ জন পজেটিভ শনাক্ত হয়েছে।, অর্থাৎ সংক্রমনের হার ৫৩ শতাংশ।


সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কুদরত-ই-খোদা জানিয়েছেন, জেলা শহর ও গ্রাম অঞ্চলে ঘরে ঘরে সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভুগছেন অনেক মানুষ। জেলার একমাত্র করোনা ডেডিকেটেড হাসপাতাল সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১৫০ টি বেড থাকলেও সেখানে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন ১৬৫ জন। বেড না পেয়ে অনেকেই এখান থেকে অন্যত্র গিয়ে চিকিৎসা নিচ্ছেন।


সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার বলেন,  এ পর্যন্ত প্রায় আড়াই হাজার নারী-পুরুষের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৭৪১ জন।  মারা গেছে ৫৫ জন।  


সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত বলেন, লকডাউনের মধ্যে এভাবে করোনা সংক্রমণ বাড়তে থাকলে এক হাজার বেডের করোনা ডেডিকেটেড হাসপাতাল করা হলেও রোগীর জায়গা দেওয়া যাবে। এই রোগীর চাপ সামাল দিতে এখন হিমশিম খেতে হচ্ছে ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের।


বিজিবি সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ জানান, সীমান্তবর্তী এলাকায় কঠোর নজরদারি চলছে, যাতে ভারতে অবৈধভাবে কেউ যাতায়াত করতে না পারে।

 

শাহীন গোলদার/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়