ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাভাবিপ্রবিতে ৪১০০ ফুট দৈর্ঘ্যের রাস্তা পুনর্নির্মাণ 

মাভাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ১৯ জুন ২০২১  
মাভাবিপ্রবিতে ৪১০০ ফুট দৈর্ঘ্যের রাস্তা পুনর্নির্মাণ 

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) রাস্তাগুলো পুনর্নির্মাণ ও রাস্তার প্রশস্ততা বাড়িয়ে ২৪ ফুট করা হচ্ছে। চলতি মাসে শুরু হওয়া এই প্রকল্পের কাজ চলতি বছরের জুনে শেষ হওয়ার কথা রয়েছে, যার ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩৩ লাখ ২৪ হাজার বায়ান্ন টাকা। 

দুটি ভাগে বিভক্ত রাস্তার প্রথম RCC রোডটি নির্মাণ করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ১নং গেট থেকে ৫নং গেট, প্রত্যয় ৭১ এর সামনে থেকে মুক্তমঞ্চ পর্যন্ত। যার চুক্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি ৭০ লাখ ৭৫ হাজার ৪৩৬ টাকা। এর দৈর্ঘ্য হবে ২৭৫০ ফুট এবং প্রশস্ত হবে ২৪ ফুট। 

দ্বিতীয় RCC রোডটি হবে দ্বিতীয় একাডেমিক ভবন- লাইব্রেরি-বঙ্গবন্ধু হল পর্যন্ত। যার চুক্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি ৬২ লাখ ৪৮ হাজার ৬১৬ টাকা। যার দৈর্ঘ্য হবে ১৩৫০ ফুট এবং প্রশস্ত হবে ২৪ ফুট। 

শুধু ৫নং গেইট থেকে দ্বিতীয় একাডেমিক ভবন পর্যন্ত রাস্তা বাকি রাখা প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো. আবু তালেব বলেন, বিশ্ববিদ্যালয়ের ৫নং গেট থেকে দ্বিতীয় একাডেমিক ভবন পর্যন্ত রাস্তাটা বাকি রাখা হয়েছে। সবার সাথে বসে আমরা মিলেমিশে রাস্তাটা করার সিদ্ধান্ত নেবো। তাছাড়াও আমাদের টাকার কিছুটা সীমাবদ্ধতা ও রয়েছে। ভবিষ্যতে আমরা এই রাস্তাটা করবো। তাহলে সম্পূর্ণ রাস্তা সার্কুলেশন হবে। 

শুভ দে/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়