ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঈদের পর পরীক্ষা নেবে ইসলামী বিশ্ববিদ্যালয় 

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ১৯ জুন ২০২১  
ঈদের পর পরীক্ষা নেবে ইসলামী বিশ্ববিদ্যালয় 

আবাসিক হল বন্ধ রেখে আগামী ঈদের পর স্নাতক ও স্নাতকোত্তরের সব শিক্ষাবর্ষের পরীক্ষা নেবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। এ ক্ষেত্রে বিভাগগুলো তাদের একাডেমিক কমিটির সিদ্ধান্তের আলোকে অনলাইনে বা সশরীরে পরীক্ষা নিতে পারবে। 

শনিবার (১৯ জুন) বিশ্ববিদ্যালয়ের ১২০তম একাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ঈদের পরের সপ্তাহ থেকে পরীক্ষা কার্যক্রম শুরুর সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে বিভাগগুলো সেশনের ধারাবাহিকতা অনুযায়ী পরীক্ষা নেবে। বিভাগগুলো চাইলে সশরীরে ও অনলাইনে পরীক্ষা নিতে পারবে। তবে সভায় অধিকাংশ বিভাগ সশরীরে পরীক্ষা নেওয়ার সুপারিশ করেছে। সরকারি সিদ্ধান্ত না হলে আবাসিক হলগুলো বন্ধ থাকবে।

এর আগে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে একাডেমিক কমিটির সভা শুরু হয়। এদিকে, সভার আলোচ্য সূচিতে নতুন একটি বিভাগ ও একটি ইনস্টিটিউট খোলার বিষয়ে আলোচনার কথা থাকলেও এটি বিশ্ববিদ্যালয়ের অর্গানোগ্রামের সাথে অসামঞ্জস্যশীল হওয়ায় ও স্বাভাবিক প্রক্রিয়ায় আলোচ্য সূচিভূক্ত না হওয়ায় প্রত্যাহার করেন উপাচার্য।

নাহিদ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়