ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গুঁড়া দুধ আমদানির ক্ষেত্রে দুধের গুণগতমান নিশ্চিতের সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২৬ সেপ্টেম্বর ২০২১  
গুঁড়া দুধ আমদানির ক্ষেত্রে দুধের গুণগতমান নিশ্চিতের সুপারিশ

গুঁড়া দুধ আমদানির ক্ষেত্রে দুধের গুণগতমান নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে চিঠি দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (২৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১০ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১০ম বৈঠক কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটি সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্বপন ভট্টাচার্য্য, মো. মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, রেবেকা মমিন এবং আব্দুস সালাম মুর্শের্দী উপস্থিত ছিলেন।

দেশে মানসম্মত দুধ প্রাপ্তির জন্য সমবায়ের ভিত্তিতে বাড়ি বাড়ি গরুর খামার স্থাপন এবং খামারিদের কথা বিবেচনায় এনে খামারিদের কাছ থেকে দুধ সংগ্রহের ক্ষেত্রে পূর্বের মূল্যের চেয়ে বেশি মূল্যে ক্রয় করা যায় কিনা সে বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে সমবায় অধিদপ্তরের নিবন্ধনকৃত অকার্যকর সমবায় সমিতি এবং যেসব সমবায় সমিতি নিয়মিত অডিট সম্পন্ন করছে না বা অব্যবস্থাপনা পরিলক্ষিত হচ্ছে, সেসব সমবায় সমিতির তালিকা পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়।

আসাদ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়