ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিএসই’র নোটিশের জবাব দিলো এমারেল্ড অয়েল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ২৭ সেপ্টেম্বর ২০২১  
ডিএসই’র নোটিশের জবাব দিলো এমারেল্ড অয়েল

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এমারেল্ড অয়েল বেচাকেনার খবর গণমাধ্যমে আসলেও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কে তা জানানো হয়নি। এর কারণ ব্যাখ্যা চেয়ে এমারেল্ড অয়েলেকে নোটিশ দিয়েছে ডিএসই। জবাবে কোম্পানিটি বিক্রির খবর ভিত্তিহীন বলে জানিয়েছে এমালেন্ড অয়েল।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, সম্প্রতি গণমাধ্যমে খবর এসেছে যে, বেসিক ব্যাংক ও ব্যাংক এশিয়া কিনে নিচ্ছে এমারেল্ড অয়েল। এ খবরে কোম্পানির শেয়ার দরে প্রভাব পড়ে। তাতে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কোম্পানিটিকে মূল্য সংবেদনশীল কোনো তথ্য আছে কি না তা ব্যাখ্যা দিতে নোটিশ দেয়। এমারেল্ড অয়েল কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে খবরটি ভিত্তিহীন। কোম্পানির সঙ্গে যোগাযোগ না করেই গণমাধ্যমে এ ধরনের খবর প্রকাশ করেছে।

শেয়ার দর পর্যালোচনায় দেখা গেছে, কোম্পানিটির শেয়ার দর গত ২৯ আগস্ট ছিল ৩১.৫০ টাকা। গত কার্যদিবসে কোম্পানির শেয়ার ৪১ টাকায় বেচাকেনা হয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার দর বেড়েছে ৯.৫০ টাকা।  

উল্লেখ্য, পুঁজিবাজারে ২০১৪ সালে তালিকাভুক্ত হওয়া এমারেল্ড অয়েলের পুরোনো পর্ষদ ভেঙে গত মার্চ মাসে পাঁচ স্বতন্ত্র পরিচালকের সমন্বয়ে নতুন পর্ষদ গঠন করে দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়