ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আলিম পরীক্ষায় অনুপস্থিত ৬৭৫২ জন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ২ ডিসেম্বর ২০২১  
আলিম পরীক্ষায় অনুপস্থিত ৬৭৫২ জন

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষার প্রথমদিনে আলিমের কোরআন মাজিদ পরীক্ষায় বহিস্কার হয়েছে ১৮ জন শিক্ষার্থী। এছাড়া অনুপস্থিত ছিলেন ৬ হাজার ৭৫২ জন পরীক্ষার্থী।

মাদ্রাসা শিক্ষাবোর্ড থেকে পাওয়া তথ্যমতে, এবার আলিম পরীক্ষার্থী ১ লাখ ১২ হাজার ২৭১ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু প্রথম দিনের পরীক্ষায় অংশ নিয়েছে ১ লাখ ৫ হাজার ৫১৯ জন। সে হিসেবে মাদ্রাসা বোর্ডের কোরআন মাজিদ পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬ হাজার ৭৫২ জন। 

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে সারাদেশে একযোগে এইচএসসিও সমমানের পরীক্ষা শুরু হয়। পরীক্ষায় অংশ নিচ্ছেন ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী। এদের মধ্যে ছাত্র ৭ লাখ ২৯ হাজার ৭৩৮ জন এবং ছাত্রী ৬ লাখ ৬৯ হাজার ৯৫২ জন।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, এবার সাধারণ ৯টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন। তাদের মধ্যে ছাত্র ৫ লাখ ৬৩ হাজার ১১৩ জন এবং ছাত্রী ৫ লাখ ৭৪ হাজার ৯০৪ জন।

আন্তঃশিক্ষাবোর্ড থেকে পাওয়া তথ্যমতে, এবার এইচএসসি-সমমান পরীক্ষার জন্য ১৫ লাখ ৫৮ হাজার শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছিল। সে হিসেবে এ বছর এইচএসসিতে ঝরে পড়েছেন ১ লাখ ৫৮ হাজার ৩১০ জন। এবার ৯ হাজার ১৮৩টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২ হাজার ৬২১টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন।

ইয়ামিন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়