ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দেশে যাত্রা শুরু করলো মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সল্যুশনস

প্রকাশিত: ১৬:৩০, ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৩১, ৫ জানুয়ারি ২০২২
দেশে যাত্রা শুরু করলো মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সল্যুশনস

দেশে বিজনেস প্রোসেস আউটসোর্সিং (বিপিও) পরিষেবা প্রদানের উদ্দেশ্যে মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সল্যুশনস (এমএলইএস) নামে একটি নতুন কোম্পানি প্রতিষ্ঠা করেছে মনস্টারল্যাব হোল্ডিংস, ইনকর্পোরেশন। জাপানভিত্তিক এই গ্লোবাল ডিজিটাল কনসালটেন্সি ফার্মের কার্যক্রম বিশ্বের ৩০টি শহরে রয়েছে।  

মনস্টারল্যাব গ্রুপের ‘গ্লোবাল ফিন্যান্সিয়াল শেয়ার্ড সার্ভিস সেন্টার’ থেকেই জন্ম হয়েছে এমএলইএস’য়ের। সক্রিয়ভাবে ‘রোবোটিক প্রসেস অটোমেশন (আরপিএ)’ এবং বিভিন্ন ‘আইটি প্ল্যাটফর্ম’ ব্যবহার করে ‘অ্যাকাউন্টিং’, ‘বিজনেস ম্যানেজমেন্ট’, ‘ফাইন্যান্স’, ‘লিগ্যাল’ এবং ‘হিউম্যান রিসোর্স’ বিভাগের কাজ করে দেবে এই প্রতিষ্ঠানটি। অদূর ভবিষ্যতে প্রতিষ্ঠানটি ফিলিপাইনে তাদের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করছে।

মনস্টারল্যাব হোল্ডিংস, ইনকর্পোরেশনের গ্রুপ সিএফও ইওশিহিরো নাকাহারা বলেন, প্রতিভাবান বাংলাদেশিদের মাঝে আছে সীমাহীন সম্ভাবনা ও কাজের প্রতি একাগ্রতা। এমএলইএস’য়ের হাত ধরে সেই সম্ভাবনাকে উন্নতির শিখরে নিয়ে যেতে এবং দেশ-বিদেশে পেশাজীবী, কার্যকরী ও কুশলী সেবা দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। 

মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সল্যুশনসের ব্যবস্থাপনা পরিচালক কাজুকি নাকায়ামা বলেন, ‘বাংলাদেশের ডিজিটাল চিন্তার নেতৃত্বদানকারী প্রতিভাবান ব্যাক্তিদের সঙ্গে কাজ করার জন্য আমি অনেক উৎসাহী। এমএলইএস-এর নতুন পরিষেবার মাধ্যমে ও আমাদের আইটি দক্ষতাকে কাজে লাগিয়ে পার্টনার এবং ক্লায়েন্টদের যথাযথ মূল্যায়ন করে কোম্পানির বৃদ্ধিসাধনে আমরা কাজ করে যাবো।’ 

মনস্টারল্যাব হোল্ডিংস, ইনকর্পোরেশন ২০১৭ সাল থেকে ‘মনস্টারল্যাব বাংলাদেশ’ নামক সফটওয়্যার কোম্পানির মাধ্যমে উচ্চশিক্ষা ও প্রযুক্তিগত দক্ষতা সরবরাহের মাধ্যমে দেশ ও দেশের ক্রমবর্ধমান তরুণ প্রতিভাবানদের পাশে রয়েছে। ২০১৯ সালে দেশের মোট জনসংখ্যার ৬৩.২ শতাংশ ছিল ২৯ বছর বা তার কম বয়সী। সময়ের সঙ্গে তাল মিলিয়ে এই সংখ্যা বাড়বে, সেইসঙ্গে বৃদ্ধি পাবে কর্মসংস্থানের চাহিদা। এমএলইএস কর্মসংস্থানের সুযোগ তৈরির মাধ্যমে দেশের অর্থনৈতিক ভারসাম্য বজায় রাখতে ভূমিকা রাখবে বলে আশাবাদী। এছাড়া প্রতিষ্ঠানের মানবসম্পদ উন্নয়ন ও জ্ঞান একত্রিত করে অপারেশনাল এক্সিলেন্স বৃদ্ধিও এমএলইএস-এর অন্যতম লক্ষ্য বলে এক ঘোষণায় জানিয়েছে।

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়