ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ডিসি সম্মেলন শুরু

সচিবালয় প্রতিবেদক   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:০৪, ১৮ জানুয়ারি ২০২২
ডিসি সম্মেলন শুরু

তিন দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হয়েছে। করোনা ভাইরাস মহামারির কারণে দুই বছর পর এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।  

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিবছরেরর ন্যায় প্রধানমন্ত্রী সম্মেলনের উদ্বোধন করে বক্তব্য দিচ্ছেন। করোনার কারণে এবারও ভার্চুয়ালি ডিসি সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। জেলা প্রশাসক সম্মেলনের ভেন্যু রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন।

ডিসি সম্মেলন শেষ হবে ২০ জানুয়ারি।

সরকারের নীতিনির্ধারক ও জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়ার জন্য প্রতি বছর ডিসি সম্মেলনের আয়োজন করা হয়।

সোমবার (১৭ জানুয়ারি)  সচিবালয়ে  এক সংবাদ সম্মেলনে  মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন,  রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার ও প্রধান বিচারপতি ভার্চ্যুয়ালি সম্মেলনে যুক্ত হবেন। ডিসিরা সম্মেলনে অংশ নেবেন ওসমানী স্মৃতি মিলনায়তন থেকে।

তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ ডিসিদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। আর ১৯ জানুয়ারি শুভেচ্ছা বক্তব্য দেবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আসাদ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়