ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রিয়াল লিজেন্ড পাকো গেন্তোর জীবনাবসান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:২০, ১৮ জানুয়ারি ২০২২
রিয়াল লিজেন্ড পাকো গেন্তোর জীবনাবসান

না ফেরার দেশে চলে গেলেন রিয়াল মাদ্রিদ লিজেন্ড পাকো গেন্তো। মঙ্গলবার (১৮ জানুয়ারি) ক্লাব ইতিহাসের অন্যতম কিংবদন্তিকে হারানোর খবর নিশ্চিত করেছে লস ব্লাঙ্কোরা।

৮৮ বছর বয়সে মারা গেলেন স্পেনের হয়ে ৪৩ ম্যাচ খেলা গেন্তো। তার স্ত্রী মারি লুজ, সন্তান ফ্রাঙ্কিস্কো ও জুলিও এবং নাতনী আইতানা ও কানডেলার প্রতি সমবেদনা জানিয়েছে রিয়াল।

স্প্যানিশ উইঙ্গার রিয়ালের সঙ্গে গেন্তোর সম্পর্ক ছিল ১৮ বছরের। ৪২৮ লিগ ম্যাচে ১২৮ গোল করেছেন এই লেফট উইঙ্গার। ১৯৫২ সালে রেসিং স্যান্টানডারের হয়ে ক্যারিয়ার শুরু। পরের মৌসুমে যোগ দেন মাদ্রিদ ক্লাবে। একমাত্র ফুটবলার হিসেবে ছয়টি ইউরোপিয়ান কাপ জিতেছেন তিনি।

সবচেয়ে বেশি ৮ বার ইউরোপসেরার প্রতিযোগিতার ফাইনালে খেলার কীর্তি গড়েছেন গেন্তো, যাতে ভাগ রয়েছে পাওলো মালদিনির। এছাড়া রেকর্ড ১২ লা লিগা, দুটি কোপা দেল রেসহ মোট ২৪টি ট্রফি তার দখলে।

কদিন আগেই সুপার কাপ জিতে রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি ট্রফি জয়ের রেকর্ডে গেন্তোর সঙ্গে ভাগ বসান মার্সেলো।

আলফ্রেডো ডি স্টেফানোর মৃত্যুর পর ক্লাবের অনারারি প্রেসিডেন্ট হন ৬০৬ ম্যাচে ১৭৮ গোল করা গেন্তো। দুই বন্ধু মিলে টানা পাঁচটি ইউরোপিয়ান কাপ জিতেছিলেন, যা এখনো কেউ করে দেখাতে পারেনি। আগামী রোববার স্যান্টিয়াগো বার্নাব্যুতে এলচের বিপক্ষে গেন্তোকে শ্রদ্ধা জানাবে রিয়াল।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়