ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মহাকাব্যিক লড়াইয়ে অস্ট্রেলিয়ায় তিন বছরে মারের প্রথম জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ১৮ জানুয়ারি ২০২২  
মহাকাব্যিক লড়াইয়ে অস্ট্রেলিয়ায় তিন বছরে মারের প্রথম জয়

২০১৭ সালের পর অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম জয় পেলেন অ্যান্ডি মারে। মঙ্গলবার ২১তম বাছাই নিকোলোজ বাসিলাশভিলির বিপক্ষে পাঁচ সেটের মহাকাব্যিক লড়াইয়ে জিতলেন তিনবারের গ্র্যান্ড স্লাম জয়ী।

২০১৯ সালে ক্যারিয়ার বাঁচানো অস্ত্রোপচারের পর মেটাল হিপ নিয়ে কোর্টে ফিরে দুর্দান্ত খেলে নিজের জাত চেনালেন মারে। প্রায় চার ঘণ্টার লড়াই জিতে দ্বিতীয় রাউন্ডে পা রাখলেন। ১১৩ নম্বর র‌্যাংকিংধারী এই তারকা এবার ওয়াইল্ড কার্ড নিয়ে খেলছেন। তবে অদম্য প্রাণশক্তি দেখিয়ে উতরে গেলেন প্রথম রাউন্ডের বাধা।

জন কাইন এরেনায় ৬-১, ৩-৬, ৬-৪, ৬-৭ (৫/৭), ৬-৪ গেমে জিততে মারের সময় লেগেছে ৩ ঘণ্টা ৫২ মিনিট। ২০১৯ সালের পর থেকে অস্ট্রেলিয়ান ওপেনে এটি ছিল তার প্রথম ম্যাচ। ওইবার তিনি প্রথম রাউন্ডে বিদায় নেন। অশ্রুসিক্ত বিদায়ে ধরেই নেওয়া হয়েছিল তার ক্যারিয়ার শেষ। কয়েক সপ্তাহ পর তার হিপে অস্ত্রোপচার করানো হয়।

মঙ্গলবার স্বস্তির নিশ্বাস ফেলে মারে বললেন, ‘চমৎকার, তিন কী চার বছর ছিল কঠিন। এখানে ফিরে আসতে অনেক খাটতে হয়েছিল। এই কোর্টে আমি অনেকবার খেলেছি এবং পরিবেশ ছিল চমৎকার। এখানে ফিরে আসতে পেরে ও পাঁচ সেটের লড়াইয়ে জিতে খুব ভালো লাগছে, আর বেশি কিছু চাই না আমি।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়