ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সড়কের পাশ থেকে ব্যানার-ফেস্টুন অপসারণ করছে ডিএনসিসি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৭, ২৬ মে ২০২২   আপডেট: ০৪:১৪, ২৬ মে ২০২২
সড়কের পাশ থেকে ব্যানার-ফেস্টুন অপসারণ করছে ডিএনসিসি

রাজধানীর সৌন্দর্য রক্ষায় নগরের বিভিন্ন এলাকা থেকে অবৈধ বিলবোর্ড, শপ সাইন, প্রজেক্ট সাইন, সাইন বোর্ড, ব্যানার ও ফেস্টুন অপসারণের কার্যক্রম শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার (২৫ মে) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরদের সহযোগিতায় ও দশটি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের তত্ত্বাবধানে এ অপসারণ কার্যক্রম শুরু হয়েছে।

এখন প্রতিটি ওয়ার্ডের বাজার, সড়ক, ফুটপাত, দেওয়াল থেকে অনুমোদন বিহীন সব বিলবোর্ড, শপ সাইন, প্রজেক্ট সাইন, সাইন বোর্ড, ব্যানার ও ফেস্টুন অপসারণ করা হচ্ছে। বুধবার পর্যন্ত ৪৩ হাজার ৬৯৩টি ব্যানার, ৩৩ হাজার তিনটি ফেস্টুন, এক লাখ ১২ হাজার ৭১৫টি পোস্টার এবং ১২টি তোরণ অপসারণ করা হয়েছে। 

এরপর কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান গাছ বা অন্যান্য স্থানে কোনো ধরনের পোস্টার, ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড লাগালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে ডিএনসিসি।

বিজ্ঞপ্তিতে মেয়র আতিক বলেন, ‘ব্যানার-পোস্টার বিহীন পরিচ্ছন্ন নগরী গড়তে এই অপসারণ কার্যক্রম চলমান থাকবে। ভবিষ্যতে এ শহরকে এভাবেই পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সিটি করপোরেশন সবসময় জনগণের সহায়তা চায়।’

আমাদের প্রিয় ঢাকা শহরের পরিচ্ছন্নতা ও সৌন্দর্য রক্ষায় নগরবাসীকে আরও সচেতন হওয়ার আহ্বান জানান মেয়র।

য়াযাদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়