ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএনপির নেতিবাচক রাজনীতি পদ্মার অতলে হারিয়ে যাচ্ছে: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ২৭ জুন ২০২২  
বিএনপির নেতিবাচক রাজনীতি পদ্মার অতলে হারিয়ে যাচ্ছে: কাদের

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির গভীর ষড়যন্ত্র শেখ হাসিনা সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারেনি। এই ব্যর্থতা থেকে বিএনপি নেতারা দিন দিন গভীর থেকে গভীরতর হতাশায় নিমজ্জিত হচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির কারণে বিএনপির নেতিবাচক রাজনীতি এখন পদ্মার অতলে হারিয়ে যাচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতৃবৃন্দের পদ্মা সেতু নিয়ে উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দেওয়া এক বিবৃতিতে একথা বলেন ওবায়দুল কাদের।

বিবৃতিতে তিনি বলেন, সরকার নাকি অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন! মির্জা ফখরুল সাহেবের এ ধরনের কাল্পনিক ও অসার বক্তব্যের মাধ্যমে তাদের নিজেদের হতাশা এবং রাজনৈতিক দীনতা উন্মোচিত হয়েছে।

‘বাংলার জনগণ আজ শেখ হাসিনা সরকারের নেতৃত্বে ঐক্যবদ্ধ। জনগণ আমাদের সাথে আছে, তাই আমাদের কোনও উদ্বেগ নেই। জনগণের ওপর আমাদের পরিপূর্ণ আস্থা এবং বিশ্বাস রয়েছে।’

বিএনপি নেতারা নির্বাচন আতঙ্কে ভুগছেন মন্তব‌্য করে ওবায়দুল কাদের বলেন, আসলে বিএনপি নেতৃবৃন্দ প্রবল জনরোষের আশঙ্কায় উদ্বিগ্ন। বিএনপি পদ্মা সেতুর বিরোধিতা করেছিল। আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বে পদ্মা সেতু নির্মিত হয়েছে।

পদ্মা সেতু নিয়ে সমগ্র বাঙালি জাতি যখন গর্ব করছে, বিশ্ব নেতৃবৃন্দ প্রশংসা করছে তখন বিএনপি নেতৃবৃন্দ এই উৎসবে সামিল না হয়ে হীন রাজনৈতিক স্বার্থ হাসিলের লক্ষে অসংলগ্ন ও মনগড়া বক্তব্য প্রদান করছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এর মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে বিএনপি নামক রাজনৈতিক দলটি এখনও তাদের জন্মলগ্ন থেকে প্রাপ্ত সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতে পারেনি।

বিবৃতিতে তিনি আরও বলেন, আমরা বার বার বলেছি, গণতন্ত্রের বিকাশে শক্তিশালী এবং দায়িত্বশীল বিরোধীদলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু বিএনপির দায়িত্বহীনতা, দ্বিচারিতা গণতন্ত্রের বিকাশের পথে অন্তহীন বাধা হয়ে দাঁড়িয়েছে। তাদের রাজনীতি ভুলের চোরাবালিতে ঘুরপাক খাচ্ছে। তবুও বিএনপি আত্মবিনাশী ও অপরিণামদর্শী রাজনীতি চর্চা করে যাচ্ছে।

‘তারা লাগাতারভাবে দেশবিরোধী ও উন্নয়নবিরোধী অপপ্রচার এবং গুজব ছড়িয়ে যাচ্ছে। বিএনপি প্রকৃতপক্ষে ষড়যন্ত্রমুখী জনবিরোধী অপশক্তি। বিএনপি কখনও বিপদে মানুষের পাশে দাঁড়ায় না। বানভাসি মানুষের পাশে যখন সরকার এবং আওয়ামী লীগের নেতাকর্মী ও বিভিন্ন সামাজিক সংগঠন কাজ করছে, তখন বিএনপি নেতারা লোক দেখানো ফটোসেশনে ব্যস্ত।’

নেতিবাচক ও ষড়যন্ত্র নির্ভর অপরাজনীতি পরিহার করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, পদ্মা সেতুর মতো গৌরব ও মর্যাদার প্রকল্প নিয়ে বিভ্রান্তিকর অপপ্রচারে লিপ্ত হওয়া থেকে বিরত থাকুন। দেশ ও জনগণের উন্নয়ন-অগ্রগতির পথে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সহায়ক ভূমিকা পালন করুন।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়