ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সব ধরনের কাজে নিজেকে প্রমাণ করতে চাই: তিশা

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ২৮ জুন ২০২২  
সব ধরনের কাজে নিজেকে প্রমাণ করতে চাই: তিশা

ছোটপর্দার আলোচিত অভিনেত্রী তানজিন তিশা। আসন্ন ঈদুল আজহায় তাকে বেশ কয়েকটি নাটকে দেখা যাবে। তবে ‘রিকশা গার্ল’ নাটকে তাকে দেখা যাবে ভিন্ন লুকে। তানজিন তিশার সাথে প্রথমবারের মতো এতে জুটি বেঁধেছেন সোহেল মণ্ডল।

শিখা হার না মানা এক মানুষের নাম। জীবন বাস্তবতায় সে শহরে রিকশা চালায়। ছোট বোন পরীকে নিয়ে শহরের কোনো এক বস্তিতে তার সংসার। এক সময় রেজাউল নামের এক মানুষ তাকে আগলে রাখতো সব সময়। অজানা এক কারণে নিখোঁজ হয় রেজাউল। ঘটনাক্রমে শিখা মুখোমুখি হয় অপ্রিয় এক সত্যের। যে সত্য প্রশ্নবিদ্ধ করে পুরুষ নামক মানুষের পরিচয়কে। তবু জীবন চলে জীবনের নিয়মেই। 

শিখা চরিত্রে অভিনয় করে তানজিন তিশা বলেন, ‘আমি সব ধরনের কাজে নিজেকে প্রমাণ করতে চাই। তবে এই নাটকের শিখা চরিত্র একটা বোধের জায়গা থেকে করা। সমাজের শ্রমজীবী নারীদের জীবন কাছ থেকে দেখার সুযোগ হয়েছে এ নাটকে। এই শহরে যে সব নারী জীবন সংগ্রামে লড়াই করছে তাদের প্রতি এক ধরনের শ্রদ্ধাবোধ থেকে কাজটি করেছি। এই ঈদে রিকশা গার্ল নিঃসন্দেহ অন্য রকম আবেদনের একটি কাজ হবে।’      

রেজাউল চরিত্রে অভিনয় প্রসঙ্গে সোহেল মণ্ডল বলেন, ‘গঁৎবাধা নাটকে কাজ করতে চাই না। খুব বেছে বেছে ভালো কিছু কাজ করতে চাই। রিকশা গার্ল নাটকে নতুন এক সোহেল মণ্ডলকে পাবে দর্শক।’      

নাটকটি রচনা করেছেন আহমেদ তাওকীর। এ প্রসঙ্গে তিনি বলেন, এখন গল্প নির্ভর কাজের পরিবেশ ঠিক আগের মতো নেই। ট্রেন্ডি নামে সব অগল্পের গল্প হচ্ছে। আমি চেয়েছি একটা গল্প বলতে। যে গল্প একজন হার না মানা নারীর।

নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। তিনি জানান, একদম ‘র’ গল্প নির্মাণে আমি অন্য রকম আনন্দ পাই। চারপাশের চেনাজানা চরিত্রগুলোর গল্প বলার মধ্যে অনেকের জীবনের ছবি দেখতে পাই! যাদের কথা কেউ বলে না, সেই কথাগুলো আমি তুলে ধরতে চাই। বলতে পারেন মানবিক দায়বদ্ধতা থেকে এই নাটকটি পরিচালনা করা।        

শ্রমজীবী মানুষের জীবনের আড়ালে লুকিয়ে থাকা অন্য গল্পের এ নাটকটি আসন্ন ঈদে প্রচারিত হবে বেসরকারি একটি টেলিভিশনে।

ঢাকা/রাহাত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়