ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভুল করে কর্মী পেলো ২৮৬ গুণ বেতন

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২৯ জুন ২০২২  
ভুল করে কর্মী পেলো ২৮৬ গুণ বেতন

মাস শেষে বেতনের মেসেজটি পেলেন। চেক করতে গিয়ে দেখলেন আপনার ২৮৬ গুণ বেতন অ্যাকাউন্টে ঢুকেছে। তাহলে নিশ্চয় অবাক হবেন! প্রথমে হয়তো বিশ্বাসই করতে চাইবে না। কিন্তু লাতিন আমেরিকার দেশ চিলিতে বাস্তবেই এক যুবকের সঙ্গে এমন কাণ্ড ঘটেছে।

দেশটির একটি নামী প্রতিষ্ঠানে চাকরি করতেন ওই যুবক। মাসে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ হাজার টাকা বেতন পেতেন। প্রতি মাসের মতো এবারও যখন তার বেতন দেওয়া হয় মেসেজ আসলে তিনি তা চেক করেন। কিন্তু নিজের চোখকেই যেন তিনি বিশ্বাস করতে পারিছলেন না। কারণ তার অ্যাকাউন্টে দেড় কোটি টাকা বেতন দেওয়া হয়েছে, যা ২৮৬ গুণ।

শুরুতে হতভম্ব হলেও পরে প্রতিষ্ঠানে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করেন ওই যুবক। সবকিছু খতিয়ে দেখার পর জানা যায় আসলেই মস্ত ভুল করেছেন কর্তৃপক্ষ। এরপর প্রতিষ্ঠানের এইচআর ফের যুবকের সঙ্গে যোগযোগ করে টাকা ফেরত দেওয়ার জন্য অনুরোধ করেন। কীভাবে দিতে হবে সেটিও জানিয়ে দেন। ওই যুবকও তাতে রাজি হন। কিন্তু কিছুক্ষণ পরেই টাকা ফেরত দিতে অনীহা দেখাতে থাকেন ওই যুবক। শুধু তাই নয়, পরবর্তী সময়ে চাকরি থেকে ইস্তফাও দেন।

এদিকে বর্তমানে ওই যুবকের কোনো খোঁজ পাচ্ছে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। বাধ্য হয়ে ওই যুবকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছেন তারা।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়