ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

উইম্বলডনে ফেরাটা সুখের হলো না সেরেনার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ২৯ জুন ২০২২   আপডেট: ১৩:১৯, ২৯ জুন ২০২২
উইম্বলডনে ফেরাটা সুখের হলো না সেরেনার

উইম্বলডনে এক বছর পর জয়ে প্রত্যাবর্তনের আশা করেছিলেন সেরেনা উইলিয়ামস। কিন্তু চমকে দিলেন হারমনি ট্যান। ৪০ বছর বয়সী আমেরিকান গ্রেটকে হারিয়ে দিয়েছেন ফরাসি এই তরুণী।

এক বছর আগে যে কোর্ট থেকে খোঁড়াতে খোঁড়াতে বিদায় নিয়েছিলেন, সেখানে ফিরে ফিটনেস নিয়ে সংশয়কারীদের প্রশ্নের জবাব দারুণভাবে দিচ্ছিলেন সেরেনা। জয় থেকে মাত্র দুই পয়েন্ট ছিলেন, কিন্তু সেখান থেকে ম্যাচ বের করে আনেন ট্যান। ২৪ বছর বয়সীর কাছে হারের পর প্রশ্ন ওঠে, এটাই কি তাহলে তার শেষ উইম্বলডন?

৭-৫, ১-৬, ৭-৬ (১০-৭) গেমে হারের পর সংবাদ সম্মেলনে সেরেনা বলেছেন, ‘এই প্রশ্নের উত্তর আমি দিতে পারছি না। আমি জানি না। কে জানে, হয়তো ঘুরেও দাঁড়াতে পারি।’

প্রায় এক বছর আগে পা মচকে সেন্টার কোর্ট থেকে কাঁদতে কাঁদতে বেরিয়ে যান সেরেনা। আলিয়াকসান্দ্রা সাসনোভিচের বিপক্ষে ডান পায়ের গোড়ালির ব্যথা নিয়ে প্রথম রাউন্ডেই বিদায় নিতে হয় তাকে। ওই দিনই প্রশ্ন উঠেছিল, আর কখনও কি ঘাসের কোর্টের গ্র্যান্ড স্লামে দেখা যাবে সেরেনাকে? বয়স আর ইনজুরি কি ফিরতে দিবে তাকে?

কিন্তু উইলিয়ামস একই কোর্টে ফিরলেন, যেখানে ২৩ গ্র্যান্ড স্লামের সাতটি জিতেছেন। শুরুতেই দর্শকদের উষ্ণ অভ্যর্থনা পান তিনি। বর্তমানে ১২০৪ নম্বর র‌্যাংকিংয়ে থাকা সেরেনা ওয়াইল্ড কার্ড নিয়ে টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। দারুণ লড়াইও দেখান, কিন্তু পারলেন না টিকে থাকতে। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়