ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি কার্যক্রম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ২৯ জুন ২০২২   আপডেট: ১৭:৫৭, ২৯ জুন ২০২২
প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি কার্যক্রম উদ্বোধন

অনলাইনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলির পাইলটিং কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৯ জুন) গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা পরিষদ মিলনায়তনে কার্যক্রমের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতিসহ সুযোগ সুবিধা বাড়ানোর সিস্টেম করা হচ্ছে। শিক্ষক স্বল্পতা কাটাতে ইতোমধ্যে ৪৫ হাজার নতুন শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত হয়েছে। ভাইবা চূড়ান্ত হলে এ বছরই তাদের নিয়োগ দেয়া হবে।’

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘২০৪১ সালের উন্নত বাংলাদেশের কারিগর তৈরিতে আপনাদের মনোনিবেশ করতে হবে। এ জন্য আপনাদের যা সুযোগ সুবিধা লাগে তা দেওয়া হবে। আমাদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।’

গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আরো উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. মহিবুর রহমান।

অনুষ্ঠানে দুজন শিক্ষক পরীক্ষামূলকভাবে অনলাইনে বদলি কার্যক্রমে আবেদন করেন। এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষকদের বদলিজনিত জটিলতা অনেক কমে যাবে বলে মনে করছেন আয়োজকরা।

রেজাউল/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়