ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

খুবির কনসার্ট থেকে মাদক জব্দ, ৭ শিক্ষার্থীকে শোকজ 

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ১ নভেম্বর ২০২২   আপডেট: ১১:৪৪, ১ নভেম্বর ২০২২
খুবির কনসার্ট থেকে মাদক জব্দ, ৭ শিক্ষার্থীকে শোকজ 

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ১৮ ব্যাচের শিক্ষা সমাপনীর কনসার্ট অনুষ্ঠানে মাদকের ছড়াছড়ির ঘটনা ঘটেছে। এসময় বহিরাগত এবং খুবি শিক্ষার্থীদের কাছ থেকে বিপুল পরিমান বিভিন্ন ধরনের মাদকসহ মাদক সেবনের সরঞ্জাম জব্দ করা হয়। এ ঘটনায় খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন সাত শিক্ষার্থীকে শোকজ করেছে।  

মঙ্গলবার (১ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক. মো. শরীফ হাসান লিমন। 

শরীফ হাসান লিমন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের ৭ শিক্ষার্থীকে শোকজ করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে।’

শোকজপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- সৈয়দ জাফর সাদিক (এইচআরএম ১৮ ব্যাচ), তুফানুল সাদাত তাহা (এইচআরএম ১৮ ব্যাচ), জুবায়ের আহমেদ ইয়াসিন (ড্রয়িং অ্যান্ড পেইন্টিং ১৮ ব্যাচ), মিজানুর রহমান (আর্কিটেকচার ১৮ ব্যাচ), শীর্ষেন্দু মালাকার (বাংলা ১৮ ব্যাচ), বহ্নি শিখা চৌধুরী (১৮ ব্যাচ) ও সামিউল মুরাদ (সমাজ বিজ্ঞান ১৬ ব্যাচ)।  

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, খুবি’র ১৮ ব্যাচের শিক্ষা সমাপনী অনুষ্ঠান শনিবার (২৯ অক্টোবর) ক্যাম্পাসের হাদি চত্বরে অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টা থেকে রাত দেড়টা পর্যন্ত কনসার্ট অনুষ্ঠিত হয়। সঙ্গীত পরিবেশন করে দেশসেরা কয়েকটি ব্যান্ড। এসময় কনসার্টে আসা বহিরাগত ও খুবি শিক্ষার্থীদের কাছ থেকে বিপুল পরিমাণ গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন মাদক জব্দ করা হয়। প্রায় অর্ধশত বহিরাগতকে মাদকসহ আটক করে পুলিশ এবং বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তায় নিয়োজিত কর্মীদের হাতে হস্তান্তর করা হয়। এ সময় সবার নাম ঠিকানা রেখে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। কিন্তু খুলনা বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থীর কাছে মাদক পাওয়ার ঘটনায় সোমবার (৩১ অক্টোবর) তাদের শোকজ করা হয়।

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়