ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইতালিতে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠান

ইতালি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ৭ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইতালিতে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠান

ইতালির রোমে ‘বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশন ইতালি’র নব গঠিত কার্যকরী পরিষদের পরিচিতি ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সনেট ম্যানুয়েল ডি কস্তা।

সাবেক সভাপতি  কমল রোজারিও’র পরিচালনায় অনুষ্ঠানে ‘নির্বাচন কমিশনার প্লাসিড মেনডেন্স’ এর নব গঠিত কার্যকরী পরিষদের নেতৃবৃন্দের নাম ঘোষণা করা হয়। সংগঠনের সার্বিক দায়িত্ব সততার সঙ্গে পালন করার জন্য উপস্থিত কার্যকরী পরিষদের নেতৃবৃন্দদের শপথ বাক্য পাঠ করান তিনি।

এই সময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নেলসেন তুষার বাড়ৈ, সিনিয়র সহ-সভাপতি ভিনসেন্ট টুটুল গোমেজ, সাংগঠনিক সম্পাদক ম্যাগদানেলা গনসালভেজ মিলন।

বক্তারা বলেন, এ সংগঠন মানব কল্যাণে কাজ করতে চায়। ইতালিয়ান আইন অনুযায়ী রেজিষ্ট্রেশনকৃত এই সংগঠনটি যে ব্রত নিয়ে প্রতিষ্ঠিত হয়েছিল সেই লক্ষ্যেই এখনো কাজ করে যাচ্ছে।

সেই সময়ে যাদের নিরলস প্রচেষ্টায় এই সংগঠনটি শুরু হয়েছিল সেই সকল নেতাদের স্মরণ করেন বক্তারা। পাশাপাশি রোমে বেড়ে ওঠা আগামী প্রজন্মকে দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতি বিকাশের জন্য কাজ করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।

বক্তব্যের শেষে কেক কাটা হয়েছে। তাছাড়া মঙ্গল গান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি গাব্রিয়েল গোমেজ, সহ-সাধারণ সম্পাদক সেতু কস্তা, সহ-সাংগঠনিক সম্পাদক লুইজিনা সরকার, কোষাধ্যক্ষ লাভলী ম্যান্ডেজ, সহ-কোষাধ্যক্ষ সুমা গোমেজ, ধর্ম বিষয়ক সম্পাদক লিজা রোজারিও প্রণতি, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সুপ্তা চিসিম, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক রোজনীল বালা, প্রচার সম্পাদক নীপা ক্রজ।

 

ইতালি/স্বপন/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়