ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনায় ২৪ ঘণ্টায় ইতালিতে ২৫০ জনের মৃত্যু

ইসমাইল হোসেন স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৩, ১৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় ইতালিতে ২৫০ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইতালিতে ২৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৬৬ জনে।

ইতালির নাগরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে, শুক্রবার (১৩ মার্চ) নতুন করে আরো আড়াই হাজারের বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ১১২ জনে।

এছাড়া, করোনাভাইরাসে আক্রান্ত ১ হাজার ৪৩৯ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে, করোনার প্রভাব ঠেকাতে ইতালি সরকার এর আগে বিভিন্ন পদক্ষেপ নিলেও নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় সোমবার (৯ মার্চ) রাতে প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে এক সংবাদ সম্মেলনে পুরো দেশকে রেডজোনের আওতাভুক্ত ঘোষণা করেন।

পুরো দেশ রেডজোনের আওতাভুক্ত ঘোষণা করার পর থেকেই গৃহবন্দি হয়ে পড়েছে দেশের প্রায় ৬ কোটি মানুষ।

এ দিকে দেশটির পরিস্থিতির উন্নতির জন্য আগামী ৩ এপ্রিল পর্যন্ত সাময়িকভাবে সকল পর্যায়ের কার্যক্রম সীমিত করা হয়েছে। প্রধান শহরগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি বাড়ানো হয়েছে। অধিকাংশ অফিস বন্ধ রাখা হয়েছে। আদালতের কার্যক্রম ৩১ মে পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে।

ট্যুরিস্ট এলাকাগুলো একেবারে ফাঁকা। হোটেল, রেস্টুরেন্টসহ সব ব্যবসায় ধস নেমেছে। এতে অসংখ্য প্রবাসী বাংলাদেশি বেকার হয়ে পড়ছে।

এদিকে, রোমে বাংলাদেশ দূতাবাসের সকল কার্যক্রম গত ১০ মার্চ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া না পর্যন্ত স্থগিত থাকার ঘোষণা দেওয়া হয়েছে।


ইতালি/স্বপন/ইভা 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়