ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আমিরাতে প্রবাসী কর্মহীনদের পাশে বাংলাদেশি সংগঠন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমিরাতে প্রবাসী কর্মহীনদের পাশে বাংলাদেশি সংগঠন

বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে বিপাকে পড়েছেন আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা। দেশটির অনেক এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। এতে প্রবাসী শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছেন। খাদ্য সঙ্কটসহ নানা সমস্যায় ভুগছেন তারা।

এমন পরিস্থিতিতে তাদেরকে সহায়তা দিতে এগিয়ে এসেছে বাংলাদেশ বিজনেস ফোরাম ও লক্ষ্মীপুর ফোরাম ইউএই। সংস্থা দুটি যৌথ উদ্যোগে বিপাকে পড়া প্রবাসীদের খাদ্যসামগ্রী সরবরাহ করছে।

দেশটির আজমান প্রদেশে অবস্থানরত বাংলাদেশি শ্রমিক ও কর্মহীন প্রবাসীদের সাথে নিয়মিত যোগাযোগ রেখে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

বুধবার (৮ এপ্রিল) তৃতীয় দফায় দেড় শতাধিক ব্যক্তি ও পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ বিজনেস ফোরামের প্রধান সমন্বয়ক ও লক্ষ্মীপুর ফোরাম ইউএই এর সভাপতি কামাল হোসাইন সুমন বলেন, ‘সারাবিশ্ব এখন দুঃসময় অতিক্রম করছে। মানুষজন কর্মহীন হয়ে অনাহারে দিন কাটাচ্ছেন। আমরা আমাদের সামাজিক ও নৈতিক দায়বদ্ধতা থেকে প্রবাসী বন্ধু ও সহযোদ্ধাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

প্রবাসী বাংলাদেশিদের সমস্যার কথা জানাতে সংগঠনের পক্ষ থেকে দুটি নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে। নম্বর দুটি হলো- ০৫৫ ৪৪২ ৩৭৪২ ও ০৫৫ ৭৭১ ১৩৭০।

বুধবার বাংলাদেশ বিজনেস ফোরাম, আজমান এর প্রধান সমন্বয়ক ও লক্ষ্মীপুর ফোরাম ইউএই এর সভাপতি কামাল হোসাইন সুমনের পরিচালনায় খাদ‌্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ আল মাদাম শাখার প্রধান উপদেষ্টা এস.এম ইদ্রিস ও বাংলাদেশ বিজনেস ফোরামের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক।

সংস্থা দুটির অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিতি ছিলেন মিহির ব্রাগনোরা, রাসেল বাবু এটিএম শরীফ, জামান আহমেদ, হুমায়ুন রশিদ রেজা, সালাউদ্দিন মিঠু প্রমুখ।


ঢাকা/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়