RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব চান রাষ্ট্রদূত শাহাদৎ

ইসমাইল হোসেন স্বপন, ইতালি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব চান রাষ্ট্রদূত শাহাদৎ

জাতীয় সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার দীর্ঘদিনের দাবির প্রতি নতুন করে একাত্মতা প্রকাশ করেছেন ব্রাসেলসে বাংলাদেশ দূতাবাস এবং ইউরোপিয়ান ইউনিয়নে (ইইউ) দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন।

আন্তঃদেশীয় কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ‌্যাসোসিয়েশনের (আয়েবা) ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলজিয়ামের রাজধানীতে ১২ ডিসেম্বর আয়োজিত বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্যে তিনি এ কথা বলেন।

আয়েবার সাংগঠনিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন বলেন, ষোল কোটি মানুষের বাংলাদেশে এক কোটি প্রবাসীর প্রতিনিধিত্ব থাকা আবশ্যক। ন্যয়সঙ্গত এমন দাবি বহুদিন ধরেই করে আসছে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ‌্যাসোসিয়েশন। আমি আশা করবো, জনসংখ্যার আনুপাতিকহারে আমাদের জাতীয় সংসদে যাতে প্রবাসীদের যোগ্য প্রতিনিধিদের স্থান দেয়া হয়। ইউরোপের বিভিন্ন দেশের পার্লামেন্টে তাদের নিজ নিজ প্রবাসীদের প্রতিনিধিত্ব রয়েছে।  আমাদের প্রবাসীদের জন্য সেই সুযোগটি করে দিতে পারলে তা দেশের সমৃদ্ধির পথে নতুন মাইলফলক হবে।

আয়েবার মহাসচিব কাজী এনায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাসেলসের শীর্ষ কমিউনিটি নেতা শহিদুল হক শহিদ। আয়েবার দুই সহ-সভাপতি ফখরুল আকম সেলিম ও রানা তাসলিম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মাহারুল ইসলাম মিন্টু ও মাঈনুল ইসলাম নাসিম, স্থানীয় কমিউনিটি নেতা বিধান দেব, নিরঞ্জন রায়, হুমায়ুন মাকসুদ হিমু, ইসরাফিল হক, আক্তার উজ জামান ও দাউদ খান সোহেল অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


ইতালি/স্বপন/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়