RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৪ জমাদিউস সানি ১৪৪২

দ. কোরিয়ায় দুই বাংলাদেশির করোনা শনাক্ত

মোহাম্মদ হানিফ, দক্ষিণ কোরিয়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ১৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দ. কোরিয়ায় দুই বাংলাদেশির করোনা শনাক্ত

দক্ষিণ কোরিয়ায় এই প্রথম দুইজন প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  মঙ্গলবার (১২ মে) চাটার্ড ফ্লাইটে বাংলাদেশে আটকে পড়া ইপিএসকর্মী ও শিক্ষার্থীরা কোরিয়ার ইনচন বিমানবন্দরে পৌঁছালে যাত্রীদের করোনা পরীক্ষা করা হয়।  পরীক্ষায় দুইজন বাংলাদেশির করোনা পজেটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে দূতাবাস একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ১২ মে (মঙ্গলবার) তারিখে কোরিয়ান এয়ারের বিশেষ চাটার্ড ফ্লাইটে দক্ষিণ কোরিয়ায় আসা সব বাংলাদেশি নাগরিকের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, উক্ত ফ্লাইটের যাত্রীদের মধ্যে পাঁচজন কোভিড-১৯ পজিটিভ হিসাবে শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে তিনজন কোরিয়ান নাগরিক এবং দুইজন বাংলাদেশি নাগরিক রয়েছেন’।

যারা কোরিয়ায় এসেছে তাদের সর্বোচ্চ সতর্কবার্তা দিয়ে দূতাবাস থেকে বলা হয়েছে যে, ‘উক্ত চাটার্ড ফ্লাইটে দক্ষিণ কোরিয়ায় আসা সব বাংলাদেশি নাগরিককে কঠোরভাবে ১৪ দিনের সঙ্গনিরোধ বিধি অবলম্বন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।’

এ বিষয়ে কারো কোনো তথ্যের প্রয়োজন হলে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছে সিউলে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

এদিকে দক্ষিণ কোরিয়ায় নতুন করে আবারও শুরু হয়েছে করোনাভাইরাসের সংক্রমণ। কড়াকড়ি শিথিল করার পরই কোরিয়ায় দ্বিতীয় দফা সংক্রমণের আশঙ্কা দেখা গেছে। দেশটিতে ১০২ জন করোনা আক্রান্তের সঙ্গে সিউলের ব্যস্ততম এলাকা ইতায়েওয়ানের বার ও ক্লাবগুলোর সম্পৃক্ততা পাওয়া গেছে।

দ্য কোরিয়া হ্যারাল্ড জানায়, ইতায়েওয়ানের ক্লাব ও বারই এখন দক্ষিণ কোরিয়ায় করোনা সংক্রমণের সবচেয়ে বড় ক্লাস্টার। এর মধ্যে বুধবার (১৩ মে) দেশটিতে নতুন করে ২৬ জনের করোনা শনাক্ত হয়।

দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৬২ জন। মৃত্যু হয়েছে ২৫৯ জনের।  সুস্থ হয়ে হাসপতাল ছেড়েছেন ৯ হাজার ৬৯৫ জন।


জেডআর

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়