RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

ইতালিতে একদিনে সুস্থ ২ হাজারেরও বেশি

ইসমাইল হোসেন স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৬, ২০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ইতালিতে একদিনে সুস্থ ২ হাজারেরও বেশি

ইতালিতে একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজারেরও বেশি করোনা আক্রান্ত রোগী। মঙ্গলবার (১৯ মে) ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির হালনাগাদ পরিসংখ্যানে এ তথ্য প্রকাশ পেয়েছে।

এদিন ইতালিতে ১৬২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে মোট মারা গেছে ৩২ হাজার ১৬৯ জন।

এদিকে মঙ্গলবারের (১৯ মে) পরিসংখ্যানে জানানো হয়, এদিন ইতালিতে ৮১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ২৬ হাজার ৬৯৯।

মঙ্গলবার ইতালিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৭৫ জন। এ নিয়ে ইতালিতে মোট সুস্থ হয়েছে ১ লাখ ২৯ হাজার ৪০১ জন।

ইতালিতে করোনার প্রকোপ কমতে থাকায় গত ৪ মে থেকে লকডাউন শিথিল করা হয়। এরপর কাজে যোগাদান করেন প্রায় অর্ধকোটি মানুষ। পুনরায় চালু হয় উৎপাদন শিল্প, নির্মাণ খাত, পাইকারি দোকান, ফুল-ফলের দোকান।

লকডাউন শিথিলের পর প্রাণ ফিরে পায় ইতালি। ব্যস্ততম রাস্তাগুলো মুখরিত হতে শুরু করে মানুষের কোলাহল আর উচ্ছ্বাসে। শহরবাসীদের পদচারণায় পরিপূর্ণ হয় দেশটির ব্যস্ততম রাস্তা, পার্ক, সমুদ্র সৈকতসহ খোলামেলা সব স্থান।

এদিকে ইতালিতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় দ্বিতীয় ধাপে সোমবার থেকে খুলছে দোকানপাট, রেস্তোরাঁ ও হেয়ার সেলুন। সেই সঙ্গে খুলে দেওয়া হয়েছে উপসনালয়গুলো। সোমবার (১৮ মে) থেকে মসজিদগুলোতে নামাজ পড়ার অনুমতি দেওয়া হয়েছে।

করোনা পুরোপুরি শেষ না হওয়া পর্যন্ত সবাইকে নিয়ম মেনেই সব কিছু পরিচালনা করতে হবে। নিরাপত্তার স্বার্থে সবাইকে মাস্ক ব্যবহার করতে পরামর্শ দিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ।

 

স্বপন/এসএম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়