ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২০ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

দক্ষিণ কোরিয়ায় কোরআন তিলাওয়াত প্রতিযোগিতা

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ১৪ জুন ২০২০  

দক্ষিণ কোরিয়ায় আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ জুন) দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় সামাজিক সংগঠন ইপিএস স্পোর্টস অ্যান্ড ওয়েলফেয়ার অরগানাইজেশনের ফেসবুক পেজ থেকে লাইভে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দক্ষিণ কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশি ছাড়াও বিভিন্ন দেশের মুসলিমরা এই প্রতিযোগিতায় অংশ নেন।

পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী গত ১০ মে থেকে ৩১ মে পর্যন্ত চলেছে প্রাইমারি রাইন্ড এবং এই প্রাইমারি রাউন্ডে যারা ইসোর মেইল আইডিতে কোরআন তিলাওয়াত এবং ইসলামি সংগীতের  ভিডিও পাঠিয়েছেন, তাদের থেকে বাছাই করে দুই ক্যাটাগরিতে সেরা দশ জনকে বাছাই করা হয়। বাছাইকৃত ১০ জনকে নিয়ে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে।

ফাইনাল রাউন্ডে তিন জন সেরা বিজয়ী হিসেবে নির্বাচিত হয়েছেন। শাহ মোহাম্মদ আবুল ফাজেলের পরিচালনায় এতে  চ্যাম্পিয়ন হয়েছেন একরাম উল্লাহ।  প্রথম রানার্স আপ হয়েছেন  আল মামুন ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন ইফতেখারুজ্জামান।

এছাড়া মোহাম্মদ সুজন হাওলাদারের পরিচালনায় ইসলামী সংগীত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ইফতেখারুজ্জামান। প্রথম রানার্স আপ মাসুম হোসেইন ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন মাইনুল ইসলাম।

বিজয়ীদের জন্য ছিলো বিশেষ সম্মাননা ক্রেস্ট এবং প্রাইজমানির বিনিময়ে থাকছে নির্বাচিতদের এলাকায় তাদের মাধ্যমে দরিদ্র পরিবারকে সাহায্য করা। তাই স্পনসরদের অর্থ চলে যাবে প্রিয় মাতৃভূমির অসহায়, দুস্থ মানুষের ঠিকানায়।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন—হাফেজ মাওলানা সৈয়দ আব্দুর রহমান (ইমাম, আনিয়াং আল রাবেতা মসজিদ, দ. কোরিয়া),  মুমতাজুল হক (ইমাম, আনসান মসজিদ, দ. কোরিয়া), মুফতি মোহাম্মদ নজরুল ইসলাম (ইমাম, সংগুরী মসজিদ, দ. কোরিয়া)।

দ্বিতীয় পর্বে ইসলামী সংগীত প্রতিযোগিতায় প্রধান অতিথি ও বিচারক হিসেবে ছিলেন শিল্পী নওশাদ মাহফুজ। বিচারক হিসেবে আরো ছিলেন আব্দুল্লাহ আল নোমান আমানুল্লাহ আমান।

আন্তর্জাতিক এই কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অফিশিয়াল স্পনসর হিসেবে ছিল হানপাস রেমিট্যান্স। সহযোগিতাকারী প্রতিষ্ঠান হিসেবে ছিল এশিয়ান রেস্টুরেন্ট, এমএমএম ট্রেডিং কোম্পানি লিমিটেড।


দক্ষিণ কোরিয়া/হানিফ/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়