ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অবশেষে অসুস্থ বাবার পাশে ফারজানা

ছাবেদ সাথী, নিউ ইয়র্ক থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৬, ২৪ সেপ্টেম্বর ২০২০  
অবশেষে অসুস্থ বাবার পাশে ফারজানা

নিউ ইয়র্ক স্টেট সিনেটর লুইস সিপুলভিদার  

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক স্টেটের সিনেটর লুইস সিপুলভিদার সহায়তায় যুক্তরাষ্ট্রে যাওয়ার ভিসা পেয়েছেন ফারজানা। এর ফলে নিউ ইয়র্কের ব্রঙ্কসে গুরুতর অসুস্থ বাবা নিজাম উদ্দিনের কাছে যেতে পেরেছেন তিনি। 

বাংলাদেশি নিজাম উদ্দিন দীর্ঘদিন ধরে লিভার এবং কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে নিউ ইয়র্ক প্রেসবাইটেরিয়ান হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন। তার শেষ ইচ্ছা বাংলাদেশে অবস্থানরত তার বড় মেয়েকে একটিবার দেখার। 

এরজন্য যুক্তরাষ্ট্রে যেতে ফারজানা ভিসার জন্য আবেদন করলে বাংলাদেশেস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস তা বারবার প্রত্যাখ্যান করে। তার বাবার চিকিৎসকের সার্টিফিকেট দেখিয়েও লাভ হয়নি। এদিকে গত সপ্তাহে কোমায় চলে যান নিজাম উদ্দিন। ক্যান্সারের ফোর্থ স্টেজে আছেন তিনি। জীবন নিয়ে সংশয় ব্যক্ত করেছেন চিকিৎসকরা। 

বাবার শেষ ইচ্ছা পূরণ করতে দিশেহারা ফারজানা যোগাযোগ করেন নিউ ইয়র্ক স্টেট সিনেটর লুইস সিপুলভিদার সঙ্গে। সেই মানবিক আবেদনে সাড়া দেন সিনেটর লুইস। নতুন করে ভিসার আবেদন করতে বলেন ফারজানাকে। সিনেটর যোগাযোগ করেন বাংলাদেশের যুক্তরাষ্ট্রের দূতাবাসে। জানালেন মৃত্যুপথযাত্রী নিজাম উদ্দীনের শেষ ইচ্ছার কথা। 

এরপর রোববার (২০ সেপ্টেম্বর) দূতাবাস থেকে কল করা হয় ফারজানাকে। তাকে ডেকে এনে কোনো ইন্টারভিউ ছাড়াই ভিসা দেওয়া হয়। সেই ভিসায় তিনি যুক্তরাষ্ট্রে পৌঁছান। ফারজানার পরিবার বাংলাদেশিদের অকৃত্রিম বন্ধু সিনেটর লুইস সিপুলভিদারকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

ঢাকা/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়