RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

যুক্তরাষ্ট্রের প্রকাশনী বার্নস অ্যান্ড নোবল প্রেস থেকে দুই বাংলাদেশির বই

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৬, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০২:৫৭, ২৯ সেপ্টেম্বর ২০২০
যুক্তরাষ্ট্রের প্রকাশনী বার্নস অ্যান্ড নোবল প্রেস থেকে দুই বাংলাদেশির বই

বিশ্বখ্যাত মার্কিন প্রকাশনী ‘বার্নস অ্যান্ড নোবল প্রেস’ থেকে প্রকাশিত হয়েছে দুই বাংলাদেশি রাজুব ভৌমিক ও আসমাউল হুসনার যুগল কবিতাগ্রন্থ ‘love, life & all that’। বইটির দাম ১০ মার্কিন ডলার।

বাংলাদেশি বংশোদ্ভূত রাজুব ভৌমিক বাস করেন নিউইয়র্কে। তিনি সেখান সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কে অধ্যাপনা করেন। বইটি সম্পর্কে তিনি বলেন, এই বইটিতে মোট ১০৪টি কবিতা রয়েছে। যা প্রেম এবং জীবনের উভয় দিককে আবিষ্কার করে। বইটির কিছু কবিতা আপনাকে গভীরভাবে সান্ত্বনা এবং বৌদ্ধিক উদ্দীপনা দেবে।

বইটিতে রাজুব ভৌমিকের সহ-লেখক আসমাউল হুসনা বাস করেন ঢাকায়। তিনি ‘পোয়েম ভেইন’ নামে কবিতা বিষয়ক পোর্টালের ‘কবিতা বিষয়ক সম্পাদক’ এবং 'বার্ডস অব দ্য ট্যুয়িনিং টেইলস' নামক দ্বৈত কবিতা পারফর্মিং গ্রুপের একজন প্রতিষ্ঠাতা। প্রকাশিত বই সম্পর্কে তিনি বলেন, ‘ছোটোবেলা থেকেই আমি বর্ণিল স্বপ্ন নিয়ে বড় হয়েছি। আমার একটি স্বপ্ন আজ বাস্তবে পরিণত হয়েছে। আমার প্রথম কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।’

প্রসঙ্গত, ১৮৮৬ সালে প্রতিষ্ঠিত বার্নস অ্যান্ড নোবল আমেরিকাভিত্তিক শীর্ষস্থানীয় প্রকাশনা সংস্থা। এটি যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যে ৬২৭টি নিজস্ব শো-রুমসহ পৃথিবীর অন্যতম বৃহত্তম বইয়ের চেইন বিপণি। এই প্রকাশনা সংস্থা থেকে বারাক ওবামা, কাজুও ইশিগুরো, নিল গাইমান, এলিজাবেথ গিলবার্টসহ আরও অনেক বিখ্যাত ব্যক্তির বই প্রকাশিত হয়েছে।

ঢাকা/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়