ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিউ ইয়র্কে আওয়ামী লীগের সমাবেশে ফের হট্টগোল

ছাবেদ সাথী, নিউ ইয়র্ক সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ১ অক্টোবর ২০২০  
নিউ ইয়র্কে আওয়ামী লীগের সমাবেশে ফের হট্টগোল

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আওয়ামী লীগের সমাবেশে ফের হট্টগোলের ঘটনা ঘটেছে।  এ অবস্থায় তড়িঘড়ি অনুষ্ঠান শেষ করতে বাধ্য হন আয়োজকরা।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র সরকারের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষরিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে স্থানীয় সময় বুধবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত এক আনন্দ সমাবেশে এ ঘটনা ঘটে। 

সমাবেশের মধ্যে মহিউদ্দিন দেওয়ান ও সাখাওয়াৎ হোসেন বিশ্বাস অভিযোগ করেন, যুক্তরাষ্ট্রে জামায়াতের সংগঠন মুনা'র অঙ্গ সংগঠন বেসিক-এর এক সদস্যকে এ অনুষ্ঠানে কেন বক্তব্য দেওয়ার সুযোগ দেওয়া হচ্ছে? এ সময় মহিউদ্দিন দেওয়ান ও সাখাওয়াৎ হোসেন বিশ্বাসের সঙ্গে আরও কয়েকজন এর প্রতিবাদ করেন। বেসিকের সাবেক ওই সদস্যকে সমাবেশ থেকে বহিষ্কারের দাবি জানান মহিউদ্দিন দেওয়ান। এর পরেই শুরু হয় বাকবিতণ্ডা ও হট্টগোল। 

এ সময় উপস্থিত সাংবাদিকরা ওই ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গেলে সমাবেশ থেকে সাংবাদিকদের দিকে কয়েকজন তেড়ে আসেন। পরে আওয়ামী লীগের নেতাদের হস্তক্ষেপে সে চেষ্টা ব্যর্থ হয়ে। 

সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় বক্তব্য দেন সাবেক সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও আব্দুল হাসিব মামুন, সাবেক প্রচার সম্পাদক দুলাল মিয়া এনাম, স্বেচ্ছাসেবক লীগের সাখাওয়াৎ হোসেন বিশ্বাস ও নুরুজ্জামান সর্দার।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর জাতিসংঘে বাংলাদেশের পূর্ণ সদস্যপদ লাভের ৪৬ বছর পূর্তি উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এক সমাবেশে ‘রাজাকার’ সমস্যা নিয়ে হট্টগোলের ঘটনা ঘটে। পরে পুলিশের উপস্থিতিতে পরিবেশ শান্ত হয়।

ঢাকা/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়