ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মসজিদে মারামারির ঘটনায় নিউইয়র্ক পুলিশের সতর্কতা  

ছাবেদ সাথী, নিউইয়র্ক প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ১৬ অক্টোবর ২০২০  
মসজিদে মারামারির ঘটনায় নিউইয়র্ক পুলিশের সতর্কতা  

মসজিদের ভেতরে বারবার মারামারির ঘটনা ঘটলে মসজিদ বন্ধ করে দেওয়া হবে বলে সতর্ক করেছে নিউইয়র্ক পুলিশ। নিউইয়র্কের ব্রঙ্কসের প্রবাসী বাংলাদেশি পরিচালিত বায়তুল ইসলাম অ্যান্ড কমিউনিটি সেন্টারের কমিটি নিয়ে কয়েক দফা মারমারির ঘটনার পর পুলিশ এমন সতর্কতা জারি করে। গত বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর ওই মসজিদের কমিটি নিয়ে মুসল্লিদের দুই গ্রুপের মধ্যে মারপিটের ঘটনা ঘটে।  এ ঘটনায় ২ মুসল্লিকে গ্রেপ্তারের পর মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।

ব্রঙ্কসের প্রবাসী মুসল্লিরা জানান, গত বৃহস্পতিবার মাগরিবের নামাজ শেষে উভয়পক্ষের কিছু লোকজন মসজিদে অবস্থান নেন।  এই সময় স্থানীয় কমিউনিটির একজন অন্য গ্রুপের লোকজনকে প্রশ্ন করেন আপনারা মসজিদে কেন বসে রয়েছেন। এ নিয়ে কথা কাটাকাটি এবং এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।  পরে বড় কিছু ঘটে যাওয়ার আশঙ্কায় দুই পক্ষ থেকেই পুলিশ কল করা হয়।  পুলিশ ঘটনাস্থলে এসে উভয়পক্ষের কথা শুনে দুজনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।  ওই দিন রাতেই মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

মুসল্লিদের সূত্রে জানা গেছে, ব্রঙ্কসের বায়তুল ইসলাম অ্যান্ড কমিউনিটি সেন্টারে বর্তমানে একাধিক কমিটি ও ইমাম রয়েছেন।  কমিটি নিয়ে ২০১৬ সালে দায়ের করা একটি মামলা এখনো আদালত বিচারাধীন।  বিভিন্ন ধরনের অভিযোগের কারণে মসজিদে বেশ কয়েকবার অপ্রীতিকর ঘটনা ঘটেছে এবং পুলিশের হস্তক্ষেপে তা তাৎক্ষণিক সমাধান করা হয়।  

১৯৯৫ সালে একটি বাড়ির বেইসমেন্ট থেকে এই মসজিদ প্রতিষ্ঠা করা হয়। 

সাথী/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়