RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

জাপান প্রবাসীদের সঙ্গে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদের মতবিনিময়

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১২:৩৯, ২৫ অক্টোবর ২০২০
জাপান প্রবাসীদের সঙ্গে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদের মতবিনিময়

জাপান প্রবাসীদের সঙ্গে প্রথমবারের মতো মতবিনিময় করেছেন দেশটিতে নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ।

বোরবার (২৫ অক্টোবর)  দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকালে তিনি জাপান প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে পরিচত হন এবং মতবিনিময় করেন। রাষ্ট্রদূত হিসাবে নিয়োগ পাওয়ার পর স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে প্রবাসীদের সঙ্গে এটাই তার প্রথম বৈঠক। 

দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত সাবাইকে স্বাগত ও শুভেচ্ছা জানান। এ সময় প্রবাসীদের পক্ষ থেকে রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা ও বিশ্বাসের সঙ্গে আমাকে এই দায়িত্ব পালনের জন্য নিযুক্ত করেছেন, আমি তার আস্থা ও মর্যাদা রক্ষায় আমার মেধা ও শ্রম দিয়ে সর্বাত্মক চেস্টা করবো।  এ প্রচেষ্টায় সফল হতে তিনি প্রবাসীদের সহযোগিতা ও গঠনমূলক পরামর্শ চান। বর্তমানে করোনা মহামারির এই সময়ে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস স্বাস্থ্যবিধি মেনে ‘মুজিববর্ষের’ অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করছে উল্লেখ করে রাষ্ট্রদূত আগত অতিথিদের দূতাবাস ভবনের তৃতীয় তলায় সদ্য উন্মুক্ত বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করার আহ্বান জানান।  

পরে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন ব্যক্তিরা আলোচনায় অংশ নিয়ে রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং দূতাবাসের কাছে তাদের বিভিন্ন দাবি ও পরামর্শ উপস্থাপন করেন। রাষ্ট্রদূত তাদের বক্তব্য মনোযোগ দিয়ে শুনেন এবং তাদের উত্থাপিত বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন এবং ভবিষ্যতে আরও বড় পরিসরে প্রবাসীদের নিয়ে অনুষ্ঠানে আয়োজনসহ একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা শেষে রাষ্ট্রদূত টোকিওস্থ আকাবানে কিতা কুমিন সেন্টারে হিন্দু ধর্মানুসারী প্রবাসীদের আয়োজনে পূজামণ্ডপ পরিদর্শনে যান। রাষ্ট্রদূত তাদের সঙ্গে কুশল বিনিময় করেন ও পূজার শুভেচ্ছা জানান।  

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়