RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

বিলবোর্ডে ট্রাম্পবিরোধী বিজ্ঞাপন, ট্রাম্প কন্যার মামলার হুমকি

ছাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ২৫ অক্টোবর ২০২০  
বিলবোর্ডে ট্রাম্পবিরোধী বিজ্ঞাপন, ট্রাম্প কন্যার মামলার হুমকি

নিউইয়র্কের টাইমস স্কয়ারে বিলবোর্ডে ট্রাম্পবিরোধী বিজ্ঞাপন চিত্র প্রদর্শন করায় লিংকন প্রকল্পের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন ট্রাম্প কন্যা ইভানকা ও তার স্বামী জারড কুশনার। মার্কিন নির্বাচনের দশ দিন আগে ট্রাম্পবিরোধী গোষ্ঠী বিজ্ঞাপন চিত্রটি প্রদর্শন করেছে বলে তাদের অভিযোগ।

শুক্রবার (২৩ অক্টোবর) রাতে টুইটারে প্রেসিডেন্টের কন্যা ও জামাইয়ের আইনজীবী ‘মিথ্যা ও মানহানিকর’ বিলবোর্ড নামানোর দাবি জানান।

বিলবোর্ডের ওই বিজ্ঞাপনে দেখা যাচ্ছে, কোভিড-১৯ এ সংক্রমিত হয়ে নিউইয়র্ক ও যুক্তরাষ্ট্রের মৃত্যু নিয়ে হাসছেন ইভানকা ট্রাম্প। পাশে তার স্বামী জারড কুশনারের মুখেও বিদ্রূপের হাসি।

আইনজীবী মার্ক কাসোভিটস হুঁশিয়ারি দিয়েছেন, যদি টাইমস স্কয়ারে বিজ্ঞাপনগুলো প্রদর্শন অব্যাহত থাকে, তবে বিরাট ক্ষতিপূরণ এবং শাস্তিমূলক মামলা দায়ের করা হবে।

যদিও লিংকন প্রকল্পের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, বিলবোর্ডগুলো প্রদর্শন অব্যাহত থাকবে। ট্রাম্প ও জারড কুশনাররা যুক্তরাষ্ট্রের জনগণের প্রতি বিদ্রূপ এবং নিষ্ঠুরতা দেখিয়ে আসছেন। বিলবোর্ডে জনগণকে এসব কথাই স্মরণ করিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইভানকা ও জারড কুশনারের পক্ষ থেকে মামলার হুমকি দিয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে। এতে বলা হয়েছে, এমন বিজ্ঞাপন চিত্রে তাদের ভাবমূর্তির ব্যাপক ক্ষতি হচ্ছে। অবিলম্বে বিলবোর্ডটি অপসারণ করা না হলে মামলা করা হবে।

লিংকন প্রকল্পটি একটি বিদ্রোহী সংস্থা। এ প্রকল্পটি আমেরিকান রাজনৈতিক অ্যাকশন কমিটি। ২০১৯ এর শেষদিকে বেশ কয়েকজন প্রাক্তন রিপাবলিকান দ্বারা এটি গঠিত হয়। কমিটির লক্ষ্য ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের পুনর্নির্বাচন রোধ করা এবং যুক্তরাষ্ট্রের সিনেটে পুনর্নির্বাচনের দৌড়ে সকল রিপাবলিকানকে পরাজিত করা।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়