RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

মার্কিন নির্বাচন: পেনসিলভানিয়ায় খোঁজ মিলছে না ১০ হাজার ব্যালটের

ছাবেদ সাথী, নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩২, ১ নভেম্বর ২০২০   আপডেট: ১১:৩১, ১ নভেম্বর ২০২০
মার্কিন নির্বাচন: পেনসিলভানিয়ায় খোঁজ মিলছে না ১০ হাজার ব্যালটের

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে প্রায় ১০ হাজার ব্যালটের কোন হদিস পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। নির্বাচনের মাত্র দুইদিন আগেও ভোটাররা এসব ব্যালোটের কোন খোঁজ পাননি। আগাম ভোটের জন্য আবেদন করেছিলেন প্রচুর ভোটার।

মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনের ব্যাটলগ্রাউন্ড হিসেবে পরিচিত গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্য পেনসিলভানিয়ার বাটলার কাউন্টির অসংখ্য ভোটার অভিযোগ করেছেন, তাদের ব্যালটের কোন হদিস নেই।

অঙ্গরাজ্যের নির্বাচন ব্যুরোর পরিচালক এ্যারন শিসলে বিষয়টি নিশ্চিত করেছেন। ডাক বিভাগের কর্মকর্তারা বলছেন, তারা এ বিষয়ে এখনও কিছু জানেন না। অঙ্গরাজ্য নির্বাচন ব্যুরোর পরিচালক শিসলে বলেন, ব্যালটের জন্য আবেদন করেছেন, গত কয়েক দিনে এমন প্রায় ১০ হাজার ভোটারের ফোন তারা পেয়েছেন। কেউ কেউ একাধিকবার ফোন করেও অভিযোগ করেছেন, তারা এখনও তাদের আবেদন করা ব্যালট হাতে পাননি। অথচ নির্বাচনের সময় একেবারে ঘনিয়ে এসেছে।

ডাক বিভাগ ও পিটসবার্গ ব্যালটগুলো ভোটারের কাছে পাঠাতে কাজ করেছে। ওই দুই জায়গার কোথাও কোন গণ্ডগোল হয়েছে। তবে কোথায় কি ঘটেছে, এখনই বলা যাচ্ছে না। মোট কত ব্যালটের ক্ষেত্রে এটা ঘটেছে, তাও পরিষ্কার করে বলা যাচ্ছে না। বাটলার কাউন্টিতে প্রায় ১ লাখ ৫০ হাজার নিবন্ধিত ভোটার আছেন।

এক তদন্তে দেখা গেছে, কলম্বাস ডে’র সময় ডাকযোগে পোস্ট করা ব্যালটের অনেকগুলোই ভোটাররা পাননি। এ বিষয়ে আরও তদন্ত চলছে। আমাদের এই মুহূর্তের লক্ষ্য হলো সব ভোটারের ভোট দেয়ার বিষয়টি নিশ্চিত করা। বাটলার কাউন্টির কর্মকর্তারা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, তারা এ পর্যন্ত প্রায় ৪০ হাজার ব্যালট পাঠিয়েছেন। এর মধ্যে ফেরত এসেছে প্রায় ২১ হাজার ৩০০ ব্যালট। কতজন ভোটার ব্যালট গ্রহণ করেছেন এবং ফেরত পাঠাননি তার হিসাব এই মুহূর্তে নেই।

ছাবেদ সাথী/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়