ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ড. অ্যান্থনি ফাউসিকে হত্যার হুমকি

ছাবেদ সাথী, নিউইয়র্ক প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ৬ নভেম্বর ২০২০   আপডেট: ০৭:২৩, ৭ নভেম্বর ২০২০
ড. অ্যান্থনি ফাউসিকে হত্যার হুমকি

যুক্তরাষ্ট্রের শীর্ষ স্থানীয় সংক্রামক রোগ বিশেষজ্ঞ ও হোয়াইট হাউজের করোনা বিষয়ক টাস্কফোর্সের অন্যতম সদস্য ড. অ্যান্থনি ফাউসিকে হত্যার হুমকি দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক উপদেষ্টা স্টিফেন ব্যানন। টুইট করে এমন হুমকি দেওয়ায় ইতোমধ্যে তার অ্যাকাউন্ট বাতিল করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। অনলাইন দ্য হিল এই তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, ‘ওয়্যাররুমপ্যানডেমিক’ নামের ওই অ্যাকাউন্ট থেকে বিবৃতি প্রচার করার পরপরই ব্যবস্থা নেওয়া হয়। টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যাননের একাউন্টটি টুইটারের নীতিমালা লঙ্ঘন করেছিল। ডোলান্ড ট্রাম্প দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হচ্ছেন বলে দাবি করেন তিনি। একই সঙ্গে তিনি অ্যান্থনি ফাউসি এবং এফবিআইয়ের পরিচালক ক্রিস্টোফার ওয়ারের শিরশ্ছেদ করার কথা বলেন।

এদিকে গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, ব্যানন বলেছেন- দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হলে ট্রাম্পের উচিত হবে দু’জনকে বের করে দেওয়া। এটুকু বলেই থেমে থাকেননি ট্রাম্প ঘনিষ্ঠ ব্যানন। তিনি বলেন, ‘বর্শার ফলায় গেঁথে আমি তাদের মাথা হোয়াইট হাউসের দুই কোণায় রেখে দেব। কেন্দ্রীয় সরকারের আমলাদের সতর্ক করে দিতেই এটা করা হবে। সরকারের নির্দেশ মেনে চলুন নয়তো বের হয়ে যান। অন্য ধরনের খেলা এখন থামাতে হবে।’

বৃহস্পতিবার (৫ নভেম্বর) ইউটিউবে তার ‘ওয়্যাররুম’ শোতে এ বক্তব্য তুলে ধরলে ইউটিউব কর্তৃপক্ষও তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়। ইউটিউবে ব্যক্তি বা নির্দিষ্ট গোষ্ঠীর লোকদের বিরুদ্ধে হিংসাত্মক কাজ করতে প্ররোচিত করার বিষয়টি নিষিদ্ধ।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়