ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির নেতা খায়েরের মৃত্যু

ছাবেদ সাথী, নিউইয়র্ক প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ১০ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:৪৮, ১০ নভেম্বর ২০২০
নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির নেতা খায়েরের মৃত্যু

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রবাসীদের বড় সংগঠন বাংলাদেশ সোসাইটির সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল খালেক খায়ের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৫।

স্থানীয় সময় সোমবার (৯ নভেম্বর) সন্ধ্যায় নিউইয়র্কের লং আইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি স্ত্রী, এক ছেলে এবং দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আব্দুল খালেক খায়েরের মৃত্যুতে বাংলাদেশ কমিউনিটিতে নেমে এসেছে শোকের ছায়া। তার আকস্মিক মৃত্যুতে সোসাইটির কার্যকরী পরিষদ ও ট্রাস্টি বোর্ডের সদস্যরা এবং নির্বাচন কমিশনের সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারা।

তার আত্মার মাগফেরাত কামনায় সকল প্রবাসীর কাছে দোয়া চেয়েছেন সোসাইটির নেতৃবৃন্দ। সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল আমিন সিদ্দিকী, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ এবং প্রধান নির্বাচন কমিশনার জামাল উদ্দিন জনি সোসাইটির পক্ষ থেকে তার পরিবারের যে কোনো প্রয়োজনে পাশে থাকার আশা ব্যক্ত করেছেন।

একই সাথে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যেসকল পরিবার ইতোমধ্যে তাদের আপনজন হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা এবং মৃত ব্যক্তিদের আত্মার মাগফেরাত কামনা করেন। এছাড়া যারা অসুস্থ আছেন তাদের রোগ মুক্তি কামনায় সকলের কাছে দোয়া চান সোসাইটি কর্মকর্তারা।

মরহুম আব্দুল খালেক খায়ের ছিলেন একজন নিবেদিতপ্রাণ সমাজকর্মী। প্রবাসে বাংলাদেশ কমিউনিটি বিনির্মাণে তার ছিল ব্যাপক ভূমিকা। তিনি মৃত্যুর আগ পর্যন্ত বিভিন্ন সামাজিক সংগঠন প্রতিষ্ঠার মাধ্যমে প্রবাসীদের সেবা দিয়ে গেছেন। করোনা মহামারির সময়ও তিনি ছিলেন সক্রিয়। প্রবাসীদের প্রয়োজনে পাশে দাঁড়িয়েছেন সবার আগে।

মরহুমের প্রথম জানাজা স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১১ টায় এলমহার্স্টের  মসজিদ আল-তাউফিকে এবং দ্বিতীয় জানাজা দুপুর ১টায় লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়ালে অনুষ্ঠিত হবে। সেখানে তার ক্রয়কৃত নিজস্ব কবরস্থানে তাকে দাফন করা হবে জানান সোসাইটির কর্মকর্তারা।

করোনা আক্রান্ত হয়ে সোসাইটির সভাপতি কামাল আহমেদ এবং কার্যকরী সদস্য আজাদ বাকির ছাড়াও নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশি অনেকেই মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে প্রায় ৩০০ জন বাংলাদেশি মারা গেছেন বলে জানান সোসাইটির কর্মকর্তারা।

স্থানীয় প্রশাসনের তথ্য অনুসারে করোনার সেকেন্ড ওয়েভ আসন্ন। তাই বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে সকল প্রবাসীদের সচেতন হয়ে চলাফেরার অনুরোধ জানানো হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাস মোকাবিলায় কার্যকারী কোনো প্রতিষেধক না আসায় প্রথমবারের মতো দ্বিতীয়বারেও এই ভাইরাস মানুষের জন্য অনেক ক্ষতিকারক এবং জীবননাশক হতে পারে বলে ধারণা করা হচ্ছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করার বিনীত অনুরোধ জানানো হয়েছে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়