ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিউইয়র্কে রেস্তোরাঁয় নতুন বিধি-নিষেধ শুরু হচ্ছে কাল

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ১৩ নভেম্বর ২০২০  
নিউইয়র্কে রেস্তোরাঁয় নতুন বিধি-নিষেধ শুরু হচ্ছে কাল

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু আবারও বৃদ্ধি পাওয়ায় কাল থেকে রেস্তোরাঁ, পানশালা ও ব্যায়ামাগার ব্যবহারে নতুন নিয়ম চালু হচ্ছে।  রাজ্য গভর্নর অ্যান্ড্রু কুমো ঘোষিত এ বিধিনিষেধ ১৩ নভেম্বর থেকে কার্যকরের নির্দেশ দিয়েছেন।

গভর্নর অ্যান্ড্রু কুমো গত ১০ নভেম্বর এক সংবাদ সম্মেলনে বলেছেন, ১৩ নভেম্বর থেকে রাজ্যের রেস্তোরাঁ, পানশালা ও ব্যায়ামাগার রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।  নিউইয়র্ক সিটিতে রেস্তোরাঁর বাইরে রাত ১১টা এবং ভেতরে বসে খাবার ব্যবস্থা রাত ১২টার মধ্যে বন্ধ করতে হবে। তবে খাবার ডেলিভারির ক্ষেত্রে কোনো বিধি-নিষেধ জারি করা হয়নি। রাত ১০টার পরও খাবার ডেলিভারি করা যাবে।

গভর্নর বলেন, নিউইয়র্কে নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় হাসপাতালে রোগী ভর্তির সংখ্যাও বেড়েছে।  যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন।  আর মৃত্যু হয়েছে ১ হাজার ৪০০ জনের।  গত আগস্টের পর যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণে দৈনিক মৃত্যুর সর্বোচ্চ রেকর্ডও এটি। সংক্রমণের দিক দিয়েও ১০ নভেম্বর নতুন রেকর্ড হয়েছে যুক্তরাষ্ট্রে।

এদিকে, করোনা মহামারিতে আশার আলো দেখিয়েছে মার্কিন ফার্মাসিউটিক্যাল কোম্পানি ফাইজারের তৈরি ভ্যাকসিন।  নিজেদের তৈরি ভ্যাকসিনের ৯০ শতাংশ কার্যকারিতা দাবি করেছে ফাইজার ও বায়োএনটেক।  ছয়টি দেশের ৪৩ হাজার ৫০০ জন মানুষের শরীরে এই ভ্যাকসিনের পরীক্ষা চালিয়েছে ফাইজার।  এ প্রতিষ্ঠানটির বিশেষজ্ঞরা বলছেন, তাদের তৈরি ভ্যাকসিনে হয়তো মহামারির সমাপ্তি ঘটবে।

ছাবেদ সাথী/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়