Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

সময় সব বলে দেবে: ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ১৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:৩১, ১৪ নভেম্বর ২০২০
সময় সব বলে দেবে: ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প (ফাইল ফটো)

করোনাভাইরাসের টিকা অনুমোদনের বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, কে জানে কোন প্রশাসন কাজ করবে? আমার ধারণা, সময় সব বলে দেবে।

স্থানীয় সময় শুক্রবার (১৩ নভেম্বর) রোজ গার্ডেন থেকে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ট্রাম্প জানান, করোনার সংক্রমণ রোধে যুক্তরাষ্ট্রে আর লকডাউন দেওয়া হবে না।

জর্জিয়া ও নর্থ ক্যারোলিনায় নির্বাচনের ফল ঘোষণার পরেই ট্রাম্প এ বক্তব্য দেন। বক্তব্যের পর তিনি সাংবাদিকদের প্রশ্ন করার সুযোগ দেননি।

যুক্তরাষ্ট্রে ৩ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এ পর্যন্ত ৩০৬টি ইলেক্টোরাল ভোট পেয়েছেন। আর ট্রাম্প পেয়েছেন ২৩২টি ইলেক্টোরাল ভোট। ট্রাম্প নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলেছেন। তবে অভিযোগের সপক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেননি।

শুক্রবার ট্রাম্প টুইটে তার অভিযোগে সমর্থন দেওয়ার জন্য ধন্যবাদ জানান। টুইটে তিনি বলেন, ‘নির্বাচনে কারচুপি হয়েছে। ওয়াশিংটনে স্থানীয় সময় শনিবার (১৪ নভেম্বর) এক সমাবেশের পরিকল্পনা করা হয়েছে।’

আগামী ২০ জানুয়ারি বাইডেনের আনুষ্ঠানিকভাবে ক্ষমতা গ্রহণ করার কথা। তবে অভিযোগ রয়েছে বাইডেনকে প্রয়োজনীয় প্রশাসনিক তথ্যও দিচ্ছে না ট্রাম্প প্রশাসন। বাইডেন ইতিমধ্যে হোয়াইট হাউসের চিফ অব স্টাফ হিসেবে রন ক্লেইনকে নিয়োগ দিয়েছেন। 

ট্রাম্প যে প্রয়োজনীয় তথ্য দিচ্ছেন না, তা নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন ক্লেইন। তিনি বলেছেন, ‘এর ফলে ঝুঁকির সৃষ্টি হয়েছে।’

ঢাকা/ছাবেদ সাথী/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ