ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ১৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:১৫, ১৫ নভেম্বর ২০২০
সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ

বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের প্রতিবাদে নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে নিউইয়র্কস্থ হিন্দু কোয়ালিশন। স্থানীয় সময় শুক্রবার অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রবাসী বাংলাদেশি সংখ্যালঘু নানা সম্প্রদায়ের মানুষ উপস্থিত ছিলেন।

গত ৭ই নভেম্বর বাংলাদেশের কুমিল্লা শহরের মুরাদনগরে হিন্দু সম্প্রদায়ের ৭টি পরিবারের ওপর নির্যাতন হামলা, বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাঙচুর, মৃত্যুহুমকিসহ সংখ্যালঘুদের ওপর নিপীড়ন ও নির্যাতনের প্রতিবাদে হিন্দু কোয়ালিশন ইউনাইটেড স্টেটস অব আমেরিকা বিশ্ববাসীকে জানাতে এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশ থেকে সংখ্যাঘুদের নাগরিক নিরাপত্তা, অধিকার সুনিশ্চিত ও সুরক্ষা প্রদানের আবেদন জানিয়ে জাতিসংঘ ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের রণবীর বড়ুয়া এবং পরিচালনা করেন গোবিন্দ জি বানিয়া।

সমাবেশে প্রবাসের বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত থেকে নিন্দা এবং দোষীদের অবিলম্বে গ্রেপ্তারসহ শাস্তির দাবি জানান। সভায় বক্তব্য দেন সংখ্যালঘুদের পক্ষে সিতাংশু গুহ, হিন্দু কোয়ালিশনের দীনেশ মজুমদার, প্রকাশ গুপ্ত, গোবিন্দ বানিয়া, বিভাস মল্লিক, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিষু গোপ, রণবীর বড়ুয়া, মহামায়া মন্দিরের রঞ্জিত সাহা, প্রণব চক্রবর্তী, গৌতম সরকার, জুম্ম কাউন্সিলের পক্ষে মং এপরং, হীরা চাকমা, নিরুপম চাকমা, বাংলাদেশ পূজা সমিতির অমিত ঘোষ, রঞ্জিত পুরকায়স্থ, শোভন রায় এবং ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষে সজল কুমার শিব।

এই দিন একই উদ্দেশে গ্লোবাল বাঙালি হিন্দু ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত কানাডা, নিউ দিল্লি, কলকাতা, ইউরোপ ও ক্যালিফোর্নিয়ায় একযোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের সার্বিক সহযোগিতায় ছিলেন ভজন সরকার, শিতাংশু গুহ, রণবীর বড়ুয়া, দীনেশ মজুমদার, দীপক দাস, প্রকাশ গুপ্ত, নিতাই বাগচী, অংশু বৈদ্য ও গোবিন্দ বানিয়া।

ছাবেদ সাথী/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়