ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মরিশাসে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ১৮ নভেম্বর ২০২০  
মরিশাসে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

মরিশাসে বাংলাদেশ হাইকমিশন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ‘বঙ্গবন্ধু কর্নার’ এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) মরিশাসে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বঙ্গবন্ধু কর্নারটি উদ্বোধন করেন পোর্ট লুইস মরিশাসের লর্ড মেয়র মাহফূজ মুসা কাদের সাইব। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা ও তার পরিবারের সব সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা, প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, বাংলাদেশ ও মরিশাসের জনগণের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মিশনের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

এ সময় প্রধান অতিথি মাহফূজ মুসা কাদের সাইব বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কর্নার’-এ স্থাপিত ছবিগুলোর মাধ্যমে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবনের সার্বিক চিত্র ফুটে উঠেছে। যা আজকের নতুন প্রজন্মের জন্য অনুপ্রেরণা যোগাবে বলে মনে করছি। আশা প্রকাশ করছি, বন্ধুপ্রতীম বাংলাদেশের সঙ্গে আমাদের সুসম্পর্ক অটুট থাকবে।

সমাপনী বক্তব্যে হাইকমিশনার রেজিনা আহমেদ বলেন, দূতাবাস ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের মাধ্যমে তার বর্ণাঢ্য রাজনৈতিক, সামাজিক ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিভিন্ন কর্মকাণ্ডের বিভিন্ন দিক তুলে ধরার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের অনুপ্রেরণা, তার অপরিসীম ত্যাগের বিনিময়েই আমরা আজ স্বাধীন দেশের প্রতিনিধিত্ব করতে পারছি। তার অনুপ্রেরণাতেই আমরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, সুখী, সমৃদ্ধ ও স্বাধীন বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে আমরা একটু একটু করে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের দিকে এগিয়ে যাচ্ছি।

রেজিনা আহমেদ মরিশাস সরকার, মিউনিসিপালিটি অব পোর্ট লুইস এবং প্রবাসী বাংলাদেশিদের এ যাত্রায় সামিল হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র, পোর্টলুইস, প্রধান নির্বাহী কর্মকর্তা, পোর্ট লুইস মিউনিসিপালিটি, দূতাবাসের সদস্য এবং প্রবাসী বাংলাদেশিরা।

ঢাকা/হাসান/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়