Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৬ জুন ২০২১ ||  আষাঢ় ৪ ১৪২৮ ||  ০৪ জিলক্বদ ১৪৪২

কংগ্রেসে করোনা সাহায্য বিল পাসের জরুরি আহ্বান বাইডেনের

ছাবেদ সাথী, নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ২২ নভেম্বর ২০২০   আপডেট: ১০:০৭, ২২ নভেম্বর ২০২০
কংগ্রেসে করোনা সাহায্য বিল পাসের জরুরি আহ্বান বাইডেনের

করোনা মহামারিতে আর্থিক সংকটে পড়া মার্কিনিদের জন্য কংগ্রেসে ‘করোনা সাহায্য বিল’ পাসের জরুরি আহ্বান জানিয়েছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। 

স্থানীয় সময় শুক্রবার (২১ নভেম্বর) নিজের ৭৮তম জন্মদিনের শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ আহ্বান জানান।

জো বাইডেনের জন্মদিন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনেই ডেলওয়ার স্টেটে উইলমিংটন সিটিতে জড়ো হন ডেমোক্র্যাটিক পার্টির শীর্ষ নেতারা। কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি এবং ইউএস সিনেটে সংখ্যালঘিষ্ট দলের নেতা সিনেটর চাক শুমারও সেখানে উপস্থিত হয়ে বাইডেনকে শুভেচ্ছা জানান। উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও।

এসময় আলোচনায় উঠে আসে দেশের করোনাভাইরাস পরিস্থিতি। আলোচনার শুরুতেই করোনাভাইরাসের সংক্রমণ ফের ব্যাপক আকার ধারণ করায় অনেক মানুষের বেকারত্ব ঘোচেনি বলে গভীর উদ্বেগ প্রকাশ করেন বাইডেন।

উপস্থিতদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে কংগ্রেসের প্রতি বাইডেন অনুরোধ জানান, যেন ডিসেম্বরের মধ্যেই ‘করোনা সাহায্য বিল’ পাসে কালক্ষেপণ করা না হয়। এ বিল নিয়ে রিপাবলিকানদের সঙ্গে যতটা সম্ভব সমঝোতার ইঙ্গিতও দেন বাইডেন।

বাইডেন বলেন, ‘মানুষজন যদি কষ্টেই থাকে, তাহলে আমাদের বিজয়ের সন্তুষ্টিও বিবর্ণ হবে। তাই সবকিছুর ঊর্ধ্বে ঠাঁই দিতে হবে আমেরিকার অর্থনীতি পুনরুদ্ধারের পদক্ষেপকে।’

ঢাকা/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়