ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মালয়েশিয়ায় বিজয় দিবসে মুক্তিযোদ্ধাকে সম্মাননা 

মালয়েশিয়ায় সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ১৬ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:৫০, ১৬ ডিসেম্বর ২০২০
মালয়েশিয়ায় বিজয় দিবসে মুক্তিযোদ্ধাকে সম্মাননা 

বিজয় দিবসে সম্মাননা দেওয়া হয় মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্নাকে

মহান বিজয় দিবস উপলক্ষে এক মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাজধানী কুয়ালালামপুরের অভিজাত এলাকা বুকিত বিনতাং এর একটি রেস্টুরেন্টের বলরুমে আয়োজিত এক সভায় এ সম্মাননা দেওয়া হয়।

স্বাধীনতার ৫০তম বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত এ সভায় সম্মাননা দেওয়া বীর মুক্তিযোদ্ধার নাম শওকত হোসেন পান্না। যুদ্ধকালীন সময়ে ৮ নম্বর সেক্টরে যুদ্ধ করেছেন চুয়াডাঙ্গার এ কৃতি সন্তান।

প্রধান অতিথির বক্তব্যে ১৯৭১ সালের সেই দিনগুলির স্মৃতিচারণ করে মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না বলেন, ‘মা ও মাটির সম্মান রক্ষার্থে সেদিন আমরা নিজের জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলাম। স্বাধীন বাংলাদেশ পেয়েছি ঠিকই কিন্তু এর জন্য জীবন দিতে হয়েছে লাখো মানুষকে। রক্তে ভেজা এ স্বাধীনতাকে নিয়ে তাই কোনো মিথ্যাচার না করার জন্য সবার প্রতি অনুরোধ জানাই।’

সংগঠনের সভাপতি মোস্তফা ইমরান রাজু বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের অবদানে লাল সবুজের যে পতাকা আমরা পেয়েছি সে পতাকার সম্মান অক্ষুণ্ন রাখা আমাদের নৈতিক দায়িত্ব। এ দায়িত্ব পালনে দেশ ও প্রবাস থেকে সবাইকে সমবেতভাবে কাজ করতে হবে।’

কমিউনিটি প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। কমিউনিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল কাদের সভায় সঞ্চালনা করেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিসিপিএমের উপদেষ্টা সাংবাদিক গৌতম রায়।

অনুষ্ঠানে স্বাধীনতা যুদ্ধে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

ঢাকা/ইমরান মোস্তফা/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়