ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

করোনা কেটে গেলে আটকেপড়া বাংলাদেশিরা মালয়েশিয়া যেতে পারবেন 

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৫, ১৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ২১:০৫, ১৮ ডিসেম্বর ২০২০
করোনা কেটে গেলে আটকেপড়া বাংলাদেশিরা মালয়েশিয়া যেতে পারবেন 

অভিবাসী দিবসের আলোচনা অনুষ্ঠানে বক্তব‌্য রাখছেন হাইকমিশনার মো. গোলাম সারওয়ার

করোনার আগে মালয়েশিয়া থেকে দেশে এসে যারা আটকা পড়েছেন, তাদের জন‌্য সুখবর দিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারওয়ার। তিনি জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আটকেপড়া মালয়েশিয়ায় ফিরতে পারবেন।  

শুক্রবার (১৮ ডিসেম্বর )  ‘অভিবাসী দিবস’ উপলক্ষে মায়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনে আয়োজিত আলোচনা সভায় হাইকমিশনার এই বার্তান দেন।      

হাইকমিশনার বলেন, ‘আটকেপড়া প্রবাসীদের মধ্যে যাদের ভিসার মেয়াদ শেষ  হয়েছে, তারা মেয়াদ বাড়াতে পারবেন। ইমিগ্রেশনে আবেদন করে নিজ নিজ মালিক এই প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আটকেপড়ারা যেন সহজে আসতে পারেন, তা নিয়ে মালয়েশিয়ার সঙ্গে আলোচনা চলছে।’ 

‘মুজিববর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান’, স্লোগানকে সামনে রেখে আয়োজিত  অনুষ্ঠান শুরু হয় স্থানীয় সময় বিকাল তিন টায়। সরকারের চলমান বিধি-নিষেধের কারণে দূতাবাসের ফেসবুক পেজে লাইভে অংশ নেন প্রবাসীরা। 

গোলাম সারওয়ার বলেন,  ‘পাসপোর্ট দ্রুত ডেলিভারি দিতে ইতোমধ্যে হাইকমিশনে ৬ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। আরও নিয়োগ দেওয়া হবে।’ এই সময় মালয়েশিয়ার বিভিন্ন প্রান্তে থাকা প্রবাসীদের শুভেচ্ছা জানান তিনি। 

এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়